সিরাজগঞ্জে ৩৫টি চোরাই মোটরসাইকেল উদ্ধার

সিরাজগঞ্জ প্রতিনিধি: সিরাজগঞ্জের যমুনার দুর্গম চরাঞ্চল মেছড়া ইউনিয়নের রূপসা বাজার থেকে ৩৫টি চোরাই মোটরসাইকেল উদ্ধার করেছে সদর থানা পুলিশ ও ডিবি পুলিশের সদস্যরা।
গতকাল শনিবার (১৩ আগস্ট) বিকেলে সদর উপজেলার রূপসা বাজার এলাকা থেকে পুলিশ বিশেষ অভিযান চালিয়ে এই মোটরসাইকেলগুলো উদ্ধার করে। এ সময় ৮টি মোটরসাইকেলের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে।
আজ রবিবার (১৪ আগস্ট) সকালে সিরাজগঞ্জ সদর থানার ওসি (অপারেশন) সুমন কুমার দাস এ তথ্য নিশ্চিত করে জানান, দীর্ঘদিন যাবত জেলা সদরসহ বিভিন্ন এলাকা থেকে কয়েকটি সংঘবদ্ধ চোরচক্র মোটরসাইকেল চুরি করে সিরাজগঞ্জের দুর্গম চরাঞ্চল মেছড়া ইউনিয়নের রূপসা বাজারে কেনাবেচা করতো। এমন গোপন সংবাদের ভিত্তিতে শনিবার বিকেলে সদর থানা পুলিশ, গোয়েন্দা সংস্থা ডিবি পুলিশ ও ট্রাফিক বিভাগের সার্জেন্টের নেতৃত্বে একটি যৌথ টিম রূপসা বাজারে বিশেষ অভিযান চালায়। এ সময় বিভিন্ন ব্র্যান্ডের ৭০টি মোটরসাইকেল আটক করা হয়। এর মধ্যে ৩৫টি মোটরসাইকেলের বৈধ কাগজপত্র থাকায় মোটরসাইকেলগুলো ছেড়ে দেওয়া হয়। বাকি মোটরসাইকেলের কাগজপত্র না থাকায় মোটরসাইকেলগুলো উদ্ধার করে থানা হেফাজতে আনা হয়েছে।
প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে, উদ্ধারকৃত মোটরসাইকেলগুলোর মধ্যে কিছু চোরাই মোটরসাইকেল রয়েছে। এ বিষয়ে মোটরসাইকেলের মালিকানা যাচাইসহ পরবর্তী আইনগত ব্যবস্থা গ্রহণের প্রক্রিয়া চলছে।
সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) হুমায়ুন কবির বিটিসি নিউজকে জানান, সিরাজগঞ্জ জেলার বিভিন্ন স্থানেই কয়েকটি সংঘবদ্ধ চোরেরা মোটরসাইকেল চুরি করে নিরাপদ স্থান হিসেবে দুর্গম চরাঞ্চল বিক্রি করতো। চুরি যাওয়া মোটরসাইকেল উদ্ধারের পুলিশসহ বিভিন্ন আইনশৃঙ্খলা বাহিনী তৎপর রয়েছে। শনিবার বিকেল থেকে সন্ধ্যা পর্যন্ত সদর উপজেলার দুর্গম মেছড়া ইউনিয়নের রূপসা বাজারে অভিযান চালিয়ে ৭০টি মোটরসাইকেল উদ্ধার করা হয়েছে। এর মধ্যে ৩৫টির কাগজপত্র থাকায় মালিকদের মোটরসাইকেল গুলো বুঝিয়ে দেওয়া হয়েছে। এর মধ্যে ৮টি মোটরসাইকেল কাগজপত্র না থাকায় মামলা দায়ের করা হয়েছে। বাকি ৩৫টি মোটরসাইকেল উদ্ধার করে সদর থানা হেফাজতে রাখা হয়েছে।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর সিরাজগঞ্জ প্রতিনিধি মো: সুলতান হোসেন। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.