সিরাজগঞ্জে শহীদ ক্যাপ্টেন এম. মনসুর আলীর ১০৫তম জন্মদিন উপলক্ষে পুরস্কার বিতরনী ও আলোচনা সভা

সিরাজগঞ্জ প্রতিনিধি: বঙ্গবন্ধুর আজীবন রাজনৈতিক সহকর্মী সিরাজগঞ্জ বাসীর গর্ব এবং অহংকার সাবেক প্রধানমন্ত্রী শহীদ ক্যাপ্টেন এম. মনসুর আলী ১০৫তম শুভ জন্মদিন উপলক্ষে রচনা, চিত্রাঙ্কন প্রতিযোগিতার পুরস্কার বিতরনী অনুষ্ঠান ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।
মঙ্গলবার (১৮ জানুয়ারি) বিকেল ৪ টায় সিরাজগঞ্জ জেলা আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের উদ্যোগে শহীদ এম. মনসুর অডিটোরিয়ামে বাংলাদেশ আওয়ামী স্বেচ্ছাসেবক লীগ সিরাজগন্জ জেলা শাখার সভাপতি নরুল ইসলাম সজলের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক জিহাদ আল ইসলামের সঞ্চালনায় প্রধান আলোচক হিসেবে উপস্থিত ছিলেন সহ-সভাপতি বাংলাদেশ আওয়ামী স্বেচ্ছাসেবক লীগ ও মাননীয় জাতীয় সংসদ সদস্য সিরাজগঞ্জ-১ প্রকৌশলী তানভীর শাকিল জয়।
অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সিরাজগঞ্জ জেলা আওয়ামীলীগের (ভারপ্রাপ্ত) সভাপতি বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব এ্যাড: কে এম হোসেন আলী হাসান।
এ সময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সিরাজগঞ্জ জেলা আওয়ামীলীগের (ভারপ্রাপ্ত) সাধারণ সম্পাদক আলহাজ্ব আব্দুস সামাদ তালুকদার, জেলা আওয়ামীলীগের সিনিয়র সহ-সভাপতি বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব গাজী আবু ইউসুফ সূর্য, সিনিয়র সহ-সভাপতি এ্যাড: আব্দুর রহমান রানা, মহিলা আসনের সাবেক সংসদ সদস্য সেলিনা বেগম স্বপ্না, কেন্দ্রীয় মহিলা আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক ও টিম প্রধান রংপুর বিভাগ ড. জান্নাত আরা তালুকদার হেনরী।
বিশেষ আলোচক হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের সাংগঠনিক সম্পাদক শাহ্ জালাল মুকুল ভিপি, গ্রন্থনা ও প্রকাশনা বিষয়ক সম্পাদক কে. এম মনোয়ারুল ইসলাম বিপুল, বিজ্ঞান ও প্রযুক্তি সম্পাদক  ইন্জিনিয়ার কোবাদ হোসেন, সদস্য জাতীয় কমিটি মোতালেব হোসেন অপু।
এ সময় বক্তৃতারা বলেন, বঙ্গবন্ধুর আজীবন রাজনৈতিক সহকর্মী সিরাজগঞ্জ বাসীর গর্ব এবং অংহকার সাবেক প্রধানমন্ত্রী শহীদ ক্যাপ্টেন এম. মনসুর আলী শুধু সিরাজগঞ্জের কৃতি সন্তান ছিলেন না তিনি ছিলেন বাংলাদেশের কৃতি সন্তান।
তিনি ছিলেন জাতির জনক বঙ্গবন্ধুর শেখ মুজিবুর রহমানের রাজনৈতিক একান্ত সহচর। বাংলাদেশের রাজনৈতিক আদর্শ ব্যাক্তিদের মধ্যে অন্যতম শহীদ ক্যাপ্টেন এম. মনসুর আলী একটি গুরুত্বপূর্ণ নাম।
জাতীয় চার নেতার মধ্যে সিরাজগঞ্জের অন্যতম নেতা শহীদ এম. মনসুর আলী যিনি বঙ্গবন্ধু আদর্শ কে লালন করতেন এবং মৃত্যুর আগ পযন্ত তার সাথে রাজনৈতিক চর্চা করে গেছেন।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর সিরাজগঞ্জ প্রতিনিধি মোসুলতান হোসেন। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.