সিরাজগঞ্জে রবিবার থেকে ট্যাংক-লরি শ্রমিকদের ধর্মঘটের ডাক

সিরাজগঞ্জ প্রতিনিধি: সিরাজগঞ্জের শাহজাদপুরের বাঘাবাড়ি নৌ বন্দরে ট্যাংক-লরী শ্রমিক ইউনিয়নের ধর্মঘট প্রত্যাহার করা হলেও ডাকাতির ঘটনায় আসামিদের গ্রেপ্তারে সাত দিনের আল্টিমেটাম দেওয়া হয়েছে। অন্যথায় আগামী রবিবার থেকে ধর্মঘটে যাবে শ্রমিকরা।
শাহজাদপুরের বাঘাবাড়ি নৌবন্দরে উত্তরবঙ্গ ট্যাংক-লরি শ্রমিক ইউনিয়নসহ চারটি প্রতিষ্ঠানে ডাকাতির ঘটনায় দায়ের করা মামলায় আসামিদের গ্রেপ্তারের দাবিতে শ্রমিক ইউনিয়ন ধর্মঘটের ডাক দেয়।
গতকাল রবিবার শ্রমিক নেতারা ধর্মঘট পালন করে। পরে উপজেলা প্রশাসনের সাথে আলোচনার পর ধর্মঘট প্রত্যাহার করে নেওয়া হয়। আসামিদের গ্রেপ্তারের দাবিতে সাত দিনের আল্টিমেটাম দেওয়া হয়।
আগামী শনিবারের মধ্যে আসামিদের গ্রেপ্তার করা না হলে রবিবার থেকে ধর্মঘট পালন করবে বলে জানিয়েছেন ট্যাংক-লরি শ্রমিক ইউনিয়নের সভাপতি শাজাহান সিরাজ।
শাহজাদপুর উপজেলার নির্বাহী কর্মকর্তা (ইউএনও)সাদিয়া আফরিন বলেন, ‘ট্যাংক-লরি অফিসে ডাকাতির ঘটনা ঘটেছে। পুলিশ এটি তদন্ত করছে। তারা ধর্মঘটের ডাক দিয়েছিলেন তখন আমি, ওসি ও সার্কেল এসপি গিয়েছিলাম। আলোচনার পর তারা ধর্মঘট প্রত্যাহার করে নেয়। তারা শনিবার পর্যন্ত সময় দিয়েছিল। রোববার তারা আবারও ধর্মঘটের ডাক দেয়। গতকাল রোববার তাদের সাথে আলোচনার পর পুনরায় তারা ধর্মঘট প্রত্যাহার করে নেয়। তারা সাত দিনের সময় দিয়েছে। পুলিশ ঘটনাটি খতিয়ে দেখছে।’
শাহজাদপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নজরুল ইসলাম মৃধা বলেন, ‘ডাকাতি ঘটনার পর ট্যাংক-লরি শ্রমিক ইউনিয়নের পক্ষ থেকে অজ্ঞাত ব্যক্তিদের আসামি করে মামলা দায়ের করা হয়। পুলিশ সুপার স্যার নিজে বিষয়টি খতিয়ে দেখছেন। আশা করি দ্রুত সময়ের মধ্যে ঘটনার সাথে জড়িতদের গ্রেপ্তার করা হবে।’
উল্লেখ্য, গত ১১ নভেম্বর রাতে সিরাজগঞ্জের শাহজাদপুরের বাঘাবাড়ি নৌবন্দরের উত্তরবঙ্গ ট্যাংক-লরি শ্রমিক ইউনিয়নসহ চারটি প্রতিষ্ঠানে ডাকাতি করেছে একদল দুর্বৃত্ত। এ সময় তারা প্রায় ৪৩ লাখ ৫০ হাজার টাকা লুট করে নিয়ে যায়। এ ঘটনায় ট্যাংক-লরি শ্রমিক ইউনিয়নের পক্ষ থেকে মামলা দায়ের করা হলেও আসামিদের গ্রেপ্তার করতে পারেনি পুলিশ।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর সিরাজগঞ্জ প্রতিনিধি মোসুলতান হোসেন। #

 

Comments are closed, but trackbacks and pingbacks are open.