সিরাজগঞ্জে নানিকে হত্যার দায়ে নাতির যাবজ্জীবন

সিরাজগঞ্জ প্রতিনিধি: সিরাজগঞ্জে নানিকে কুড়াল দিয়ে কুপিয়ে হত্যার দায়ে মো. সিয়াম শেখ (২৩) নামের এক যুবককে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত।
আজ মঙ্গলবার (৩১ জানুয়ারী) দুপুর সাড়ে ১২টার দিকে সিরাজগঞ্জ অতিরিক্ত দায়রা জজ আদালতের বিচারক মোহাম্মদ এরফান উল্লাহ এ আদেশ দেন।
একই সঙ্গে ২০ হাজার টাকা জরিমানা, অনাদায়ে আরও এক বছরের বিনাশ্রম কারাদণ্ড দেওয়া হয়েছে। ওই আদালতের অতিরিক্ত পাবলিক প্রসিকিউটর (এপিপি) অ্যাডভোকেট ওয়াছ করনী লকেট এসব তথ্য নিশ্চিত করেছেন।
দণ্ডপ্রাপ্ত সিয়াম শেখ সিরাজগঞ্জ পৌর এলাকার সয়াধানগড়া উত্তরপাড়ার মো. রফিকুল ইসলাম শেখের ছেলে।
মামলার এজাহার থেকে জানা যায়, ২০১৯ সালের ৮ সেপ্টেম্বর সন্ধ্যায় সিয়াম শেখ সদর উপজেলার শিয়ালকোল ইউনিয়নের ক্ষুদ্র শিয়ালকোল গ্রামে নানির বাড়িতে আসে। এ সময় নানি ওয়াজেদা খাতুনের সঙ্গে তার কথাকাটাকাটি হয়। কথাকাটাকাটির একপর্যায়ে বৃদ্ধাকে কুড়াল দিয়ে এলোপাতাড়ি আঘাত করে পালিয়ে যান সিয়াম।
পরে স্থানীয়রা আহত বৃদ্ধাকে সিরাজগঞ্জ ২৫০ শয্যাবিশিষ্ট বঙ্গমাতা শেখ ফজিলাতুন নেছা মুজিব জেনারেল হাসপাতালে পাঠান। সেখানে চিকিৎসাধীন অবস্থায় রাতে মারা যান ওই বৃদ্ধা। এ ঘটনায় ওয়াজেদার ছেলে ইউসুফ আলী বাদী হয়ে থানায় হত্যা মামলা দায়ের করেন।
মামলার তদন্ত চলাকালে একমাত্র আসামি সিয়াম শেখ অতিরিক্ত চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেন। এরপর আসামির বিরুদ্ধে চার্জশিট দাখিল করেন মামলার তদন্তকারী কর্মকর্তা। ২০২১ সালের ১৩ জানুয়ারি আসামির বিরুদ্ধে অভিযোগ গঠন করা হয়। মামলাটি প্রমাণের জন্য ১৮ সাক্ষীকে আদালতে উপস্থাপন করে প্রসিকিউশন। শুনানি শেষে বিচারক আজ এই রায় দেন।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর সিরাজগঞ্জ প্রতিনিধি মোসুলতান হোসেন। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.