সিপিএসসি, র‍্যাব-৫, রাজশাহীর অভিযানে অস্ত্র-গুলি সহ গ্রেফতার-০১ 

বিশেষ প্রতিনিধি: র‍্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন (র‍্যাব) প্রতিষ্ঠাকালীন সময় থেকেই দেশের সার্বিক আইন শৃঙ্খলা পরিস্থিতি সমুন্নত রাখার লক্ষ্যে সব ধরণের অপরাধীকে আইনের আওতায় নিয়ে আসার ক্ষেত্রে অগ্রণী ভূমিকা পালন করে আসছে। র‍্যাব নিয়মিত মাদক, জঙ্গী, সন্ত্রাসী, সংঘবদ্ধ অপরাধী, অস্ত্রধারী অপরাধী, ভেজাল পণ্য, প্রতারক চক্র, ছিনতাইকারী’সহ চাঁদাবাজ সন্ত্রাসীদের বিরুদ্ধে বিরতিহীন ভাবে অভিযান চালিয়ে আসছে।
এর’ই ধারাবাহিকতায় নিজস্ব গোয়েন্দা তথ্যের ভিত্তিতে, অদ্য সোমবার (১৬ আগস্ট) ২০২১ ইং তারিখ বিকেল ৩টা ৩০ ঘটিকায় নাটোর জেলার সদর থানাধীন নাটোর টু রাজশাহী হাইওয়ের গাঁওপাড়া ঢালান সাইন বোর্ড সংলগ্ন এলাকায় অপারেশন পরিচালনা করে যথাক্রমে, (ক) ০২ টি ওয়ান শুটারগান, (খ) ০২ রাউন্ড গুলি, (৩) ০১ টি মোবাইল ফোন, (৪) ০২ টি সীমকার্ড উদ্ধার করা হয়।  অভিযানে গ্রেফতারকৃত আসামী হলো, মোঃ আতাউর রহমান (২১), পিতা-মোঃ আব্দুল ওহাব, সাং- হাতিমপদা, থানা- পুঠিয়া, জেলা- রাজশাহী।
ঘটনার বিবরণে জানা যায়, নিজস্ব গোয়েন্দা তথ্যের ভিত্তিতে র‍্যাব-৫, রাজশাহীর সিপিএসসি, মোল্লাপাড়া ক্যাম্পের একটি অপারেশনিক দল গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারে যে,  নাটোর জেলার নাটোর সদর থানাধীন নাটোর টু রাজশাহী হাইওয়ের গাঁওপাড়া ঢালান সাইন বোর্ড সংলগ্ন মহাসড়কের উপর মাদকদ্রব্য বিক্রয়ের উদ্দেশ্যে দুষ্কৃতকারী অবস্থান করিতেছে।
তৎক্ষনাৎ বিষয়টি ঊর্দ্ধতন কতৃপক্ষকে অবগত করিয়া সোমবার ১৬/০৮/২০২১ ইং বেলা ২টা ৪৫ ঘটিকায় ঘটনাস্থলের উদ্দেশ্যে রওনা করেন র‍্যাবের একটি চৌকস দল। ওই সময় নাটোর জেলার নাটোর সদর থানাধীন নাটোর টু রাজশাহী হাইওয়ের গাঁওপাড়া ঢালান সাইন বোর্ড সংলগ্ন মহাসড়কের উপর পৌছামাত্র র‍্যাবের উপস্থিতি টের পেয়ে ০১ জন ব্যক্তি কৌশলে পালানোর চেষ্টাকালে সঙ্গীয় অফিসার ও ফোর্সের সহায়তায় তাকে ঘটনাস্থলেই গ্রেফতার করতে সক্ষম হন।
গ্রেফতার পরবর্তী সময়ে র‍্যাব-৫ কতৃক আসামীকে প্রাথমিক জিজ্ঞাসাবাদ করা হয়। জিজ্ঞাসাবাদে অস্ত্র কারবারি তার কাছে থাকা জব্দকৃত অস্ত্র নিজের হেফাজতে রাখিয়া ছিল বলিয়া উপস্থিত সাক্ষীগণের সম্মুখে স্বীকার করে জবানবন্দি প্রদান করে। গ্রেফতারকৃত ব্যাক্তি একজন অস্ত্র ব্যাবসায়ী বলে বিভিন্ন সুত্রে জানা যায়। এ ঘটনায় গ্রেফতারকৃত আসামীর বিরুদ্ধে নাটোর সদর থানায় দেশের প্রচলিত অস্ত্র আইনে মামলা রুজু করা হয়েছে।
উল্লেখ্য, চলমান বিরতিহীন অভিযানে উপরোক্ত অস্ত্র উদ্ধার ও কারবারিকে আটকের বিষয়টি র‍্যাব-৫, রাজশাহীর সিপিএসসি, মোল্লাপাড়া ক্যাম্প কতৃক আজ সোমবার (১৬ আগস্ট) ২০২১ ইং সন্ধ্যা ০৬ টা ০৮ ঘটিকার দিকে ই-মেইল যোগে এক প্রেস বিজ্ঞপ্তিতে বিটিসি নিউজকে নিশ্চিত করেন। ইতোমধ্যেই র‍্যাবের পক্ষ থেকে অপরাধীদের কঠোর হুশিয়ারী দিয়ে জানানো হয় যে, দেশের সার্বিক শান্তি শৃঙ্খলা বজায়ের লক্ষ্যে অবৈধ অস্ত্র-মাদকদ্রব্য উদ্ধার থেকে শুরু করে সকল প্রকার অরাজকতার বিরুদ্ধে তাদের অভিযান চলমান রয়েছে।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর বিশেষ প্রতিনিধি রুহুল আমীন খন্দকার। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.