সিপিএসসি, র‍্যাব-৫, রাজশাহীর চলমান অভিযানে বিদেশী মদ সহ গ্রেফতার-০১ 

বিশেষ প্রতিনিধি: র‍্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন (র‍্যাব) প্রতিষ্ঠাকালীন সময় থেকেই দেশের সার্বিক আইন শৃঙ্খলা পরিস্থিতি সমুন্নত রাখার লক্ষ্যে সব ধরণের অপরাধীকে আইনের আওতায় নিয়ে আসার ক্ষেত্রে অগ্রণী ভূমিকা পালন করে আসছে। র‍্যাব নিয়মিত মাদক, জঙ্গী, সন্ত্রাসী, সংঘবদ্ধ অপরাধী, অস্ত্রধারী অপরাধী, ভেজাল পণ্য, ছিনতাইকারী’সহ চাঁদাবাজ সন্ত্রাসীদের বিরুদ্ধে বিরতিহীন ভাবে অভিযান চালিয়ে আসছে।
এর’ই ধারাবাহিকতায় গতকাল বুধবার (২৮ শে জুলাই) ২০২১ ইং তারিখ দিবাগত-রাত ৮টা ৩০ ঘটিকায় রাজশাহী মহানগরীর বোয়ালিয়া থানাধীন রানীনগর গ্রামস্থ এলাকায় অপারেশন পরিচালনা করা হয়। অভিযান চলাকালীন সময় ১০ বোতল বা ১২৭৫০ মিঃলিঃ অথবা ১২.৭৫০ লিটার বিদেশী মদ উদ্ধার পূর্বক আসামী মোঃ জুয়েল রানা (১৯), পিতা- মৃত জিয়াউর রহমান, সাং- দেওয়ানপাড়া, থানা- কাটাখালী, জেলা- রাজশাহী গ্রেফতার করতে সক্ষম হন।
ঘটনার বিবরণে জানা যায়, গোপন সংবাদের ভিত্তিতে র‍্যাব জানিতে পারে যে, রাজশাহী মহানগরীর বোয়ালিয়া থানাধীন রানীনগর গ্রামস্থ (২৫ নং ওয়ার্ড) খাদেমুল মসজিদ সংলগ্ন জনৈক মোঃ মিনারুল ইসলাম (৩৩), পিতা- মোঃ তাজুল ইসলাম এর মুদি দোকানের সামনে দক্ষিণ পার্শে ০১ জন মাদক ব্যবসায়ী মাদকদ্রব্য বিদেশী মদসহ অবস্থান করছে। নির্ভরযোগ্য সুত্রের সঠিক সংবাদের প্রেক্ষিতে ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে বিষয়টি অবগত করিয়া বুধবার ২৮/০৭/২০২১ খ্রিঃ রাত্রী ১৯.৫০ ঘটিকার সময় অভিযান পরিচালনা করা হয়।
ওই সময় সঙ্গীয় অফিসার ও ফোর্সসহ ঘটনাস্থল রাজশাহী মহানগরীর বোয়ালিয়া থানাধীন রানীনগর গ্রামস্থ (২৫ নং ওয়ার্ড) খাদেমুল মসজিদ সংলগ্ন জনৈক মোঃ মিনারুল ইসলাম (৩৩), পিতা- মোঃ তাজুল ইসলাম এর মুদি দোকানের সামনে দক্ষিণ পার্শে পাকা রাস্তার উপর পৌঁছামাত্রই র‍্যাবের উপস্থিতি টের পেয়ে ০১ জন ব্যক্তি তাহার দখলে থাকা ০২টি খাকী রংয়ের কার্টুন রেখে কৌশলে পালানোর চেষ্টাকালে সঙ্গীয় ফোর্সের সহায়তায় উক্ত ব্যক্তিকে ঘটনাস্থলেই আটক করা হয়।
গ্রেফতার পরবর্তী সময়ে র‍্যাব-৫ কতৃক আসামীকে প্রাথমিক জিজ্ঞাসাবাদ করা হয়। জিজ্ঞাসাবাদে মাদক কারবারি তার কাছে থাকা জব্দকৃত অবৈধ মাদকদ্রব্য বিক্রির উদ্দেশ্য নিজের হেফাজতে রাখিয়া ছিল বলিয়া উপস্থিত সাক্ষীগণের সম্মুখে স্বীকার করে জবানবন্দি প্রদান করে। গ্রেফতারকৃত ব্যক্তি একজন পেশাদার মাদক কারবারি বলে জানা যায়। এ ঘটনায় গ্রেফতারকৃত আসামীর বিরুদ্ধে রাজশাহী মহানগরীর বোয়ালিয়া থানায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ ২০১৮ সনের ৩৬(১) সারণী ২৪ (খ) ধারার মামলা রুজু করা হয়েছে।
উল্লেখ্য, চলমান বিরতিহীন অভিযানে উপরোক্ত মাদকদ্রব্য উদ্ধার ও কারবারিকে আটকের বিষয়টি র‍্যাব-৫, রাজশাহীর সিপিএসসি, মোল্লাপাড়া ক্যাম্প কতৃক আজ বৃহস্পতিবার (২৯ শে জুলাই) ২০২১ ইং বেলা ১১টা ১৩ মিনিটে ই-মেইল যোগে এক প্রেস বিজ্ঞপ্তিতে বিটিসি নিউজকে নিশ্চিত করেন। র‍্যাবের পক্ষ থেকে ইতোমধ্যে জানানো হয়েছে অবৈধ অস্ত্র উদ্ধার থেকে শুরু করে দেশের শান্তি শৃঙ্খলা বজায়ের লক্ষ্যে সকল প্রকার অরাজকতার বিরুদ্ধে তাদের অভিযান চলমান রয়েছে।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর বিশেষ প্রতিনিধি রুহুল আমীন খন্দকার। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.