সিপিএসসি, র‍্যাব-৫, রাজশাহীর চলমান অভিযানে হেরোইন সহ গ্রেফতার-০১ 

বিশেষ প্রতিনিধি: র‍্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন (র‍্যাব) প্রতিষ্ঠাকালীন সময় থেকেই দেশের সার্বিক আইন শৃঙ্খলা পরিস্থিতি সমুন্নত রাখার লক্ষ্যে সব ধরণের অপরাধীকে আইনের আওতায় নিয়ে আসার ক্ষেত্রে অগ্রণী ভূমিকা পালন করে আসছে। র‍্যাব নিয়মিত মাদক, জঙ্গী, সন্ত্রাসী, সংঘবদ্ধ অপরাধী, অস্ত্রধারী অপরাধী, ভেজাল পণ্য, ছিনতাইকারী’সহ অস্ত্রধারী সন্ত্রাসীদের বিরুদ্ধে বিরতিহীন ভাবে অভিযান চালিয়ে আসছে।
এরই ধারাবাহিকতায় গতকাল (২৬ জুলাই) ২০২১ ইং তারিখ দিবাগত-রাত ১১টা ৩০ ঘটিকায় রাজশাহী জেলার গোদাগাড়ী থানাধীন ০৭-নং দেউপাড়া ইউনিটয়নের সারউইল গ্রাম এলাকায় অপারেশন পরিচালনা করে যথাক্রমে, (ক) হেরোইন- ৩০০ গ্রাম, (খ) মোবাইল ফোন- ০১ টি, (গ) সীমকার্ড- ০১ টি, (৪) মেমোরিকার্ড- ০১ টি উদ্ধার পূর্বক আসামী মোঃ রবিউল আউয়াল সুমন (২৩), পিতা- মোঃ শহিদুল ইসলাম, সাং- মাধবপুর, থানা- গোদাগাড়ী, জেলা- রাজশাহীকে গ্রেফতার করতে সক্ষম হন।
ঘটনা সুত্রে জানা, র‍্যাব-৫ নিজস্ব গোয়েন্দা তথ্যের ভিত্তিতে জানতে পারে যে, রাজশাহী জেলার গোদাগাড়ী থানাধীন সারউইল গ্রামে জনৈক মোঃ ফরমান আলী এর মুদিখানা দোকানের সামনে কতিপয় মাদক ব্যবসায়ী মাদকদ্রব্য হেরোইন বিক্রয়ের উদ্দেশ্যে অবস্থান করিতেছে। উক্ত সংবাদের প্রেক্ষিতে ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে বিষয়টি অবগত করিয়া সঙ্গীয় অফিসার ও ফোর্সসহ অপারেশন পরিচালনা করেন। ওই সময় ঘটনাস্থল রাজশাহী জেলার গোদাগাড়ী থানাধীন ০৭-নং দেউপাড়া ইউনিটয়নের সারউইল গ্রামে জনৈক মোঃ ফরমান আলী, পিতা- মৃত ইসরাফিল এর গোদাগড়ী টু রাজশাহী গামী পাকা রাস্তার উত্তর পাশের্ব অবস্থিত মুদিখানা দোকানের সামনে পৌঁছামাত্রই র‍্যাবের উপস্থিতি টের পেয়ে ০২ জন ব্যক্তি কৌশলে পালানোর চেষ্টাকালে সঙ্গীয় অফিসার ও ফোর্সের সহায়তায় ০১জন ব্যক্তিকে ঘটনাস্থলেই আটক করা হয়। অপর ০১জন ব্যাক্তি পাকা রাস্তার উত্তর পাশে মুদির দোকানের পেছন দিয়া দৌড়ে পালিয়ে যায়।
গ্রেফতার পরবর্তী সময়ে র‍্যাব-৫ কতৃক আসামীকে প্রাথমিক জিজ্ঞাসাবাদ করা হয়। জিজ্ঞাসাবাদে মাদক কারবারি তার কাছে থাকা জব্দকৃত অবৈধ মাদকদ্রব্য বিক্রির উদ্দেশ্য নিজের হেফাজতে রাখিয়া ছিল বলিয়া উপস্থিত সাক্ষীগণের সম্মুখে স্বীকার করে জবানবন্দি প্রদান করে। গ্রেফতারকৃত ব্যক্তি একজন পেশাদার মাদক কারবারি বলে জানা যায়। এ ঘটনায় মঙ্গলবার গ্রেফতারকৃত আসামীর বিরুদ্ধে রাজশাহী জেলার গোদাগাড়ী থানায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ ২০১৮,এর ৩৬ (১) সারণী ৮(গ)/৪১ ধারার মামলা রুজু করা হয়েছে।
উল্লেখ্য, চলমান বিরতিহীন অভিযানে উপরোক্ত মাদকদ্রব্য উদ্ধার ও কারবারিকে আটকের বিষয়টি র‍্যাব-৫, রাজশাহীর সিপিএসসি, মোল্লাপাড়া ক্যাম্প কতৃক আজ মঙ্গলবার (২৭ শে জুলাই) ২০২১ ইং তারিখ বিকেল ৪টা ৪১ মিনিটে ই-মেইল যোগে এক প্রেস বিজ্ঞপ্তিতে বিটিসি নিউজকে নিশ্চিত করেন। র‍্যাবের পক্ষ থেকে ইতোমধ্যে জানানো হয়েছে অবৈধ অস্ত্র উদ্ধার থেকে শুরু করে দেশের শান্তি শৃঙ্খলা বজায়ের লক্ষ্যে সকল প্রকার অরাজকতার বিরুদ্ধে তাদের অভিযান চলমান রয়েছে।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর বিশেষ প্রতিনিধি রুহুল আমীন খন্দকার। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.