সিন্ডিকেটে সুপারিশকৃত দাবিগুলোর বাস্তবায়ন চায় ভোজনালয় শ্রমিক ইউনিয়ন

রাবি প্রতিনিধি: রাজশাহী বিশ্ববিদ্যালয়ে ভোজনালয় শ্রমিক ইউনিয়নের দাবির পরিপ্রেক্ষিতে সিন্ডিকেটে সুপারিশকৃত দাবিগুলোর দ্রুত বাস্তবায়ন না হলো কঠোর আন্দোলনের ঘোষণা করা হবে বলে জানিয়েছে সংগঠনটি। গতকাল মঙ্গলবার ইউনিয়নের কার্যালয়ে অনুষ্ঠিত এক সাধারণ সভায় এসব সিদ্ধান্ত নেয়া হয়।

আজ বুধবার ভোজনালয় শ্রমিক ইউনিয়নের সভাপতি হকসাদ আলী ও সাধারণ সম্পাদক জামাল উদ্দীন সাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়, ২০১০ সালের মার্চে বিশ্ববিদ্যালয়ের ৪৩০ তম সিন্ডিকেট সভায় ভোজনালয় শ্রমিক ইউনিয়নের দাবিগুলো বিবেচনার জন্য একটি কমিটি করা হয়। পরবর্তীতে ওই কমিটি ওই বছরের এপ্রিলে দাবিগুলোর সুপারিশ করে। যা এখনো বাস্তবায়ন করা হয়নি।

বিজ্ঞপ্তিতে বলা হয় চাকুরি স্থায়ীকরণের সিদ্ধান্ত নিতে বিলম্ব হওয়ায় ভোজনালয় শ্রমিকদের বেতন ও এককালীন টাকা বৃদ্ধি ,ডাইনিং কার্ডমাস্টার বা ডাইনিং ম্যানেজার স্থায়ীভাবে নিয়োগ, ভোজনালয় শ্রমিকদের চতুর্থ শ্রেণীদের নিয়োগে ১০ শতাংশ কোটা সংরক্ষনের দাবি সুপারিশ করা হলেও আজও বাস্তবায়ন হয়নি । আগামী ৩০ দিনের মধ্যে এ দাবি গুলো বাস্তবায়ন না করা হলে কঠোর আন্দোলনের কর্মসূচি হুশিয়ারি উচ্চারন করেন তারা

জানতে চাইলে ভোজনালয় শ্রমিক ইউনিয়নের সভাপতি হকসাদ আলি বিটিসি নিউজকে বলেন, আমরা আমাদের দাবিগুলো প্রশাসনের কাছে অনেক আগে উত্থাপন করেছি, দাবিগুলো সুপারিশকৃত হলেও তার বাস্তবায়ন এখনও হয়নি। আমরা অতিশিঘ্রীই দাবিগুলোর বাস্তবায়ন চাই। না হলে কঠোর আন্দোলন কর্মসূচি ঘোষণা করতে বাধ্য হবো। মঙ্গলবার আমরা দাবিগুলো পুনরায় বিশ্ববিদ্যালয় প্রশাসনের কাছে লিখিতভাবে দিয়েছি।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য অধ্যাপক আনন্দ কুমার সাহা বিটিসি নিউজকে বলেন, তাদের দাবিগুলো লিখিত আকারে উপাচার্য দপ্তরে দিয়েছে বলে শুনেছি। উপাচার্য এ বিষয়ে সিদ্ধান্ত নিবে।

সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর রাবি প্রতিনিধি মো: মুজাহিদ হোসেন।#

Comments are closed, but trackbacks and pingbacks are open.