সিদ্ধান্ত নেবে আদালতই, জানালেন মমতা

(সিদ্ধান্ত নেবে আদালতই, জানালেন মমতা–ছবি: প্রতিনিধির)
কলকাতা প্রতিনিধি: সোমবারের সকালে সরগরম হয়ে ওঠে রাজ্য রাজনীতি। ভরকেন্দ্র হয়ে ওঠে সিবিআই-এর কার্যালয় নিজাম প্যালেস। কোনও নোটিশ ছাড়া মাত্র ঘণ্টা দেড়েকের ব্যবধানে ফিরহাদ হাকিম, সুব্রত মুখোপাধ্যায়, মদন মিত্র এবং শোভন চট্টোপাধ্যায়- চার জনকে তুলে আনা হয়। পরে গ্রেফতার করা হয় তাঁদের।
তারপরই সেখানে চলে আসেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ৷ সেখানে সাংবাদিকরা মমতাকে জিজ্ঞেস করেন তাঁর আসার কারণের বিষয়ে। তিনি বলেন, ‘‘ওদের সঙ্গে দেখা করতে এসেছি।’’ সূত্রের খবর, এই গ্রেফতারির সমালোচনায় মুখর মমতা এদিন বলেন যতক্ষণ না তাঁকে গ্রেফতার করা হচ্ছে, তিনি নিজাম প্যালেস ছাড়ছেন না।
অন্যদিকে তৃণমূলের দলীয় তরফে দাবি, প্রতিহিংসার কারণে শুধুমাত্র তৃণমূল নেতাদের গ্রেফতার করা হয়েছে। অথচ অভিযোগ তালিকায় বিজেপি নেতা শুভেন্দু অধিকারী এবং মুকুল রায় থাকলেও গ্রেফতার করা হয়নি। যদিও বিজেপির দাবি, নিজেদের মতো তদন্ত করছে সিবিআই। অন্যদিকে সিবিআই একটি বিবৃতি দিয়ে জানিয়েছে, গত ৭ মে সিবিআইকে এই অনুমতি দেন বাংলার রাজ্যপাল জগদীপ ধনকর। সেই ভিত্তিতে এবার দাখিল করা হবে চার্জশিটও। পাশাপাশি নিজের গতিতে এগিয়ে চলছে তদন্ত প্রক্রিয়া।
সোমবার বিকেলে ব্যাঙ্কশাল কোর্টের শুনানি শেষ হওয়ার পরেই নিজাম প্যালেস ছাড়লেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee left Nizam Palace)। আইনের ওপরে ভরসা রয়েছে তাঁর। তাই গ্রেফতার হওয়া রাজ্যের মন্ত্রীদের নিয়ে সিদ্ধান্ত নেবে আদালতই। এমনটাই জানালেন মমতা৷ 
সংবাদ প্রেরক বিটিসি নিউজ (বাংলাদেশ) এর বিশেষ (কলকাতা) প্রতিনিধি রাজশ্রী বন্দ্যোপাধ্যায়। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.