সিডনি টেস্টে লিড নিয়েও ঘুরে দাঁড়াতে পারল না পাকিস্তান

বিটিসি স্পোর্টস ডেস্ক: সিডনি টেস্টে টস জিতে ব্যাটিংয়ে নেমে ৩১৩ রানে অলআউট হয়েছিল পাকিস্তান। এরপর অজিদের ২৯৯ রানে অলআউট করে ১৪ রানের লিডে এগিয়ে ছিল দ্য গ্রিন ম্যানরা। তারপরও ম্যাচে ঘুরে দাঁড়াতে পারল না বাবর-রিজওয়ানরা।
দ্বিতীয় ইনিংসে ব্যাটিংয়ে নেমে মাত্র ৬৮ রানে ৭ উইকেট হারিয়েছে পাকিস্তান। এতে ৮২ রানের লিড নিয়ে তৃতীয় দিনের খেলা শেষ করেছে সফরকারীরা। ফলে পার্থ ও মেলবোর্ন টেস্টের মতো সিডনিতেও হারের দ্বারপ্রান্তে শান মাসুদের দল।
ব্যাটিংয়ে নেমে ইনিংসের প্রথম ওভারেই স্টার্কের বলে বোল্ড আউট হন আব্দুল্লাহ শাফিক (০)। পরের ওভারে শূন্য রানে অধিনায়ক শান মাসুদকে সাজঘরে ফেরান হ্যাজেলউড। এরপর বাবর আজমকে সঙ্গে নিয়ে রান তুলতে থাকেন অভিষিক্ত সাইম আইয়ুব। তবে ইনিংস বড় করতে পারেনি কেউই।
সাইম ৩৩ রানে আউট হলে ২৩ রান করে তাকে সঙ্গ দেন বাবর আজম। এরপর উইকেট মিছিল শুরু করে বাকিরা। সাউদ শাকিল (২), সাজিদ খান (০), আগা সালমান (০) ও আমির জামাল শূন্য রানে আউট হলে, মাত্র ৬৮ রানে ৭ উইকেট হারিয়ে তৃতীয় দিনের খেলা শেষ করেছে পাকিস্তান। ৬ রানে অপরাজিত আছেন মোহাম্মদ রিজওয়ান।
অস্ট্রেলিয়ার হয়ে সর্বোচ্চ ৪ উইকেট শিকার করেন জশ হ্যাজেলউড। এ ছাড়াও মিচেল স্টার্ক, নাথান লায়ন ও প্যাট কামিন্স একটি করে উইকেট নেন।
এর আগে শুক্রবার (৫ জানুয়ারি) দিনের শুরুতে ব্যাটিংয়ে নামেন আগের দিন অপরাজিত থাকা স্টিভেন স্মিথ ও মার্নাস লাবুশেনে। ৩৮ রানে স্মিথ আউট হলেও ১৩১ বল খেলে ফিফটি তুলে নেন লাবুশেনে। ৬০ রান করে লাবুশেনে আউট হলে, ১০ রান করে তাকে সঙ্গ দেন ট্রাভিস হেড।
এরপর অ্যালেক্স ক্যারিকে সঙ্গে নিয়ে প্রতিরোধ গড়ে তোলেন মিচেল মার্শ। ওয়ানডে মেজাজে ব্যাট চালিয়ে ৩৮ রানের ইনিংস খেলেন ক্যারি। ৫৪ রান করে মার্শ আউট হলে, আশা যাওয়ার মিছিলে যোগ দেন বাকিরা। প্যাট কামিন্স (০), নাথান লায়ন (৫) এবং জশ হ্যাজেলউড শূন্য রানে আউট হলে ২৯৯ রানে অলআউট হয় অস্ট্রেলিয়া। এতে ১৪ রানের লিড পায় পাকিস্তান। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.