সিডনিকে বিধ্বস্ত করে বিগ ব্যাশ শিরোপা জিতলো পার্থ

বিটিসি স্পোর্টস ডেস্ক: অস্ট্রেলিয়ার ফ্রাঞ্জাইজি ভিত্তিক জনপ্রিয় টি-টোয়েন্টি টুর্নামেন্ট বিগ ব্যাশের এবারের আসরের শিরোপা জিতে নিয়েছে পার্থ স্কোর্চার্স। আজ শুক্রবার (২৮ জানুয়ারি) অনুষ্ঠিত ফাইনালে তারা সিডনি সিক্সার্সকে রীতিমতো বিধ্বস্ত করে চ্যাম্পিয়নের গৌরব অর্জন করেছে।
আজ শুক্রবার মেলবোর্নে টস জিতে প্রথমে ফিল্ডিং করার সিদ্ধান্ত নেন সিডনি সিক্সার্সের অধিনায়ক মইসেস হেনরিকস। তবে তার সিদ্ধান্তটি অতটা ভুল ছিল না। মূলত ব্যাটিং ব্যর্থতার কারণেই হেরে যায় তার দল। প্রথমে ব্যাট করে নির্ধারিত ২০ ওভারে ৬ উইকেট হারিয়ে ১৭১ রানের চ্যালেঞ্জিং স্কোর দাঁড় করায় পার্থ। জবাবে ব্যাটিংয়ে নেমে ১৬.২ ওভারে মাত্র ৯২ রানেই অলআউট হয়ে যায় সিডনি। এতে ৭৯ রানের বিশাল ব্যবধানে জয় পায় পার্থ স্কোর্চার্স।
দলটির পক্ষে সর্বোচ্চ ৭৬ রান করেছেন লরি ইভান্স। তিনি মাত্র ৪১ বল মোকাবিলায় সমান চারটি ৪ চারটি ছয়ের মাধ্যমে এই রান করেন। এছাড়া অধিনায়ক অ্যাশটন টার্নার ৫৪ করেন। এতে ১৭১ রানের স্কোর দাঁড় করাতে সক্ষম হয় তারা।
এরপর বল হাতেও রীতিমত ঝড় তোলেন পার্থের বোলাররা। সর্বোচ্চ ৩ উইকেট শিকার করেছেন অ্যান্ড্রু টাই। এছাড়া ঝাই রিচার্ডসন ২টি এবং সমান একটি করে উইকেট নেন জেসন বেহরেনডর্ফ, অ্যাশটন টার্নার, পিটার হাটজোগ্লো ও অ্যাশটন অ্যাগার। এ নিয়ে চতুর্থবার বিশ ব্যাশের টাইটেল জিতলো পার্থ। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.