সিংড়ায় শিলাবৃষ্টিতে ২৯০০হেক্টর জমির ধান, ৩শতাধিক বাড়ি ক্ষতিগ্রস্থ

নাটোর প্রতিনিধি: নাটোরের সিংড়ার উপর দিয়ে বয়ে যাওয়া আকস্মিক শিলা বৃষ্টির আঘাতে ৩শতাধিক টিনসেড ঘর-বাড়ি এবং ২হাজার ৯শ হেক্টর জমির বোরো ধান ক্ষতি হয়েছে।

গতকাল বৃহস্পতিবার দুপুরে সরোজমিনে পরিদর্শন করে প্রাথমিক ভাবে এই প্রতিবেদন দাখিল করেছে উপজেলা কৃষি অফিস ও প্রকল্প বাস্তবায়ন অফিস। তবে ক্ষতির পরিমান আরো বাড়তে পারে বলে ধারণা করা হচ্ছে।

এদিকে ক্ষতিগ্রস্থ এলাকা পরিদর্শন করেছেন সিংড়া উপজেলা চেয়ারম্যান শফিকুল ইসলাম শফিক, ইউএনও মোছা. নাসরিন বানু এবং কৃষি বিভাগের পক্ষ থেকে রাজশাহী কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের অতিরিক্ত পরিচালক সুধেন্দ্রনাথ রায়, নাটোর জেলা কৃষি বিভাগের উপ-পরিচালত সুব্রত কুমার সরকার, সিংড়া উপজেলা কৃষি কর্মকর্তা কৃষিবিদ সাজ্জাদ হোসেন প্রমূখ।

সিংড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা মোছা. নাসরিন বানু বিটিসি নিউজ এর প্রতিবেদককে বলেন, দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের মানবিক সহায়তার কর্মসূচির আওতায় ক্ষতিগ্রস্থ ৫শতাধিক পরিবারের মাঝে ১০ কেজি করে চাল বিতরণ করা হয়েছে। পরবর্তীতে প্রয়োজনীয় আরো ব্যবস্থা নেয়া হবে।

রাজশাহী কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের অতিরিক্ত পরিচালক সুধেন্দ্রনাথ রায় ক্ষতিগ্রস্থ এলাকা পরিদর্শন করে বিটিসি নিউজ এর প্রতিবেদককে বলেন, জরুরী ভিত্তিতে ক্ষতিগ্রস্থ কৃষকের তালিকা ও ক্ষতির পরিমান নিরুপন করে জানানোর জন্য স্থানীয় কৃষি অফিসকে নির্দেশ দেয়া হয়েছে।

সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর নাটোর প্রতিনিধি খান মামুন। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.