সিংড়ায় বিশ্ব পরিযায়ী পাখি দিবসে বর্ণাঢ্য র‌্যালি আলোচনা সভা, বকপাখি অবমুক্ত

নাটোর প্রতিনিধি: গান গাও, উড়ো, উড়ে যাও- পাখির মতো এই প্রতিপাদ্যকে সামনে রেখে নাটোরের সিংড়ায় বিশ্ব পরিযায়ী পাখি দিবস পালিত হয়েছে।
আজ শনিবার বেলা ১১টায় দিবসটি উপলক্ষে বন্যপ্রাণী ব্যবস্থাপনা ও প্রকৃতি সংরক্ষণ বিভাগ রাজশাহীর আয়োজনে সিংড়া পৌরসভার চত্বর থেকে বর্ণাঢ্য র‌্যালি ও শিকারীদের কাছ থেকে উদ্ধারকৃত দশটি বকপাখি অবমুক্ত করা হয়।
পরে সিংড়া পৌরসভার মিলনায়তনে বন্যপ্রাণী ব্যবস্থাপনা ও প্রকৃতি সংরক্ষণ রাজশাহী বিভাগীয় বন কর্মকর্তা জিল্লুর রহমানের সভাপতিত্বে বক্তব্য রাখেন, বন সংরক্ষক সামাজিক বন অঞ্চল বগুড়ার কর্মকর্তা মোহাম্মদ আমিনুল ইসলাম, নভসিনিয়র সহকারী পুলিশ সুপার জামিল আক্তার, পরিবেশবাদী সংগঠন বিবিসিএফ সাধারণ সম্পাদক সাজ্জাদ হোসেন মুকুল, চলনবিল জীববৈচিত্র রক্ষা কমিটির সভাপতি অধ্যাপক আক্তারুজ্জামান, সাধারণ সম্পাদক সাইফুল ইসলাম, নাটোর জর্জ কোটের এ্যাডভোকেট রোকন-উজ-জামান খান মামুন, পিকেএসএস এর নির্বাহী পরিচালক ডেইজি আহমেদ প্রমুখ।
সভায় বক্তারা পরিযায়ী পাখি সংরক্ষণে ও পাখির নিরাপত্তা নিশ্চিতে সবাইকে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানিয়ে বলেন, পাখি যেমন মানুষের মনের খোরাক মেটানো একটি গুরুত্বপূর্ণ উপকরণ, তেমনি প্রকৃতিতে পাখি সৃষ্টি করে সৌন্দর্য্য বাড়ায়। তাই পাখিকে রক্ষা করা সব মানুষেরই দায়িত্ব।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর নাটোর প্রতিনিধি খান মামুন। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.