সিংড়ায় বিএনপির নেতাকর্মীদের ওপর আ’লীগের হামলা, পোষ্টার লাগাতে বাধা, আহত-৮

নাটোর প্রতিনিধি: নাটোরের সিংড়ায় বিএনপি নেতাকর্মীদের ওপর হামলার অভিযোগ উঠেছে। উপজেলা কয়েক স্থানে এ ঘটনা ঘটেছে বলে জানা গেছে। আজ সোমবার সন্ধ্যায় সুকাশ ইউনিয়নের বুন-কুড়ইল বাজারে বিএনপির স্থানীয় নেতাকর্মীরা ধানের শীষে ভোট প্রার্থনা করার সময় আওয়ামীলীগ নেতা হাসমত, জলিল মেম্বার, আতাউরের নেতৃত্বে হামলা হয়েছে বলে অভিযোগ পাওয়া গেছে।

জানা যায়, লাঠি-সোটা নিয়ে বিএনপি নেতাকর্মীদের ওপর হামলা করে আওয়ামীলীগের নেতারা। এসময় ইউনিয়ন বিএনপির সাধারণ সম্পাদক এম. এ হান্নান, সহ-সভাপতি প্রভাষক বাবুল আক্তার, সাংগঠনিক সম্পাদক ডালিম সহ প্রায় ৭জন বিএনপির নেতাকর্মী আহত হয়েছে বলে জানা গেছে। এছাড়াও একই ইউনিয়নের জয়কুঁড়ি বাজারে বিএনপির নির্বাচনী অফিস ভাংচুর করেছে এবং আমিনুল নামে যুবদলের এক নেতাকে বেধরক পিটিয়েছে বলে জানা গেছে।

এ দিকে সন্ধ্যায় শেরকোল বাজারে ধানের শীষের পোষ্টার লাগানোর সময় ইউনিয়ন যুবলীগের সভাপতি সানোয়ার হোসেন ছানা, যুবলীগ নেতা সুজন ও মজনু বাধা দেয় বলে অভিযোগ উঠেছে। শেরকোল ইউনিয়ন বিএনপির সভাপতি মোজাহার হোসেন, সাধারণ সম্পাদক মিজানুর রহমান, ছাত্রদলের সভাপতি রাসেল কবির কালাম সহ বিএনপির নেতাকর্মীরা ধানের শীষের পোষ্টার লাগানোর প্রস্তুতি নিলে যুবলীগ নেতারা তাদের বাধা দেয় এবং শেরকোলে বিএনপির কোনো পোষ্টার লাগানো যাবেনা বলেও হুমকি দেয়। পরে তাদের মধ্যে চরম উত্তেজনা সৃষ্টি হলে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) বিপুল কুমার ঘটনাস্থল পরিদর্শন করে উভয় দলকে শান্ত থাকার পরামর্শ দেন এবং যুবলীগ নেতাদের পোষ্টার লাগাতে দিতে বলেন। এছাড়াও ইটালী ইউনিয়নের সাতপুকুরিয়া বাজার, ছাতারদিঘী ইউনিয়নে ও পৌরসভার ৪নং ওয়ার্ডে পোষ্টার লাগাতে বাধা ও হুমকি-ধামকি দিচ্ছে বলে সাংবাদিকদের জানান বিএনপি নেতারা।

উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক ও বিএনপির সংসদ সদস্য প্রার্থী দাউদার মাহমুদ বিটিসি নিউজকে বলেন, বিএনপির জনপ্রিয়তা দেখে আওয়ামীলীগ ভয় পেয়ে বিএনপির নেতা-কর্মীদের ওপর হামলা করছে। পোষ্টার লাগাতে দেয়া হচ্ছে না। এছাড়া নির্বাচনে নেতা-কর্মীদের মাঠেও নামতে দেওয়া হচ্ছে না।

উপজেলা নির্বাহী কর্মকর্তা ও সহকারী রিটার্নিং কর্মকর্তা সুশান্ত কুমার মাহাতো বিটিসি নিউজকে বলেন, ঘটনাস্থলে এসিল্যান্ড ও পুলিশ পাঠানো হয়েছে। সকল অভিযোগ আমলে নিয়ে ব্যবস্থা নেয়া হবে।

সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর নাটোর প্রতিনিধি খান মামুন।#

Comments are closed, but trackbacks and pingbacks are open.