সিংড়ায় বিএনপির কেউ আর নিরাপদ নয় দুই দিনেই অর্ধশত আহত : প্রচারণায় সব ধরণের বাধা

নাটোর প্রতিনিধি: একাদশ সংসদ নির্বাচনের প্রচারণা শুরুর দুই দিনেই সিংড়ায় আওয়ামী লীগ, যুবলীগ ও ছাত্রলীগের হামলায় অর্ধশত বিএনপি নেতা কর্মী আহত হয়েছেন। প্রচার কাজে সব ধরণের বাধা দেয়ার পাশপাশি মাইকও ভেংগে ফেলা হচ্ছে। সিংড়ায় বিএনপির কেউ এখন আর নিরাপদ নয় বলে আজ বুধবার সিংড়া বিএনপি অফিসে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এই দাবী করেছেন সিংড়া উপজেলা বিএনপির সভাপতি অ্যাডভোকেট মোঃ মজিবর রহমান মন্টু।

সংবাদ সম্মেলনে সিংড়া উপজেলা বিএনপির সাধারন সম্পাদক এবং বিএনপি প্রার্থী দাউদার মাহমুদ বলেন, আওয়ামী লীগ তাদের নিশ্চিত পরাজয় দেখে দুই দিনে তার প্রায় অর্ধ শতাধিক নেতাকর্মীকে মারপিট করে আহত করেছে। বিশেষ করে গভীর রাতে বিএনপি কর্মীদের বিভিন্ন ভাবে হুমকি-ধামকি দেয়া হচ্ছে। বিভিন্ন স্থানে ধানের শীষের প্রচারণার মাইক ভাংচুর সহ পোস্টারে অগ্নি সংযোগ করা হয়েছে। সংবাদ সম্মেলনে সিংড়া উপজেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক ও উপজেলা ভাইস চেয়ারম্যান শামীম হোসেন, যুবদলের সভাপতি তায়েজুল ইসলাম সহ বিএনপি এবং এর অঙ্গ সংগঠনের বিভিন্ন পর্যায়ের নেতা-কর্মীরা উপস্থিত ছিলেন।

বিএনপি প্রার্থী দাউদার মাহমুদ আরো বিটিসি নিউজকে বলেন, সিংড়া উপজেলা ব্যাপী এখন থমথমে অবস্থা বিরাজ করছে। এসব ঘটনায় সহকারী রিটার্নিং কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেটকে মোট ছয়টি লিখিত অভিযোগ জানানো হলেও প্রশাসন কোন ব্যবস্থা নিচ্ছে না বরং পক্ষপাত মূলক আচরণের করা হচ্ছে। এবিষয়ে সহকারী রিটার্নিং কর্মকর্তা সুশান্ত কুমার মাহাতো বলেন, অভিযোগ গুলো গুরুত্ব সহকারে দেখা হচ্ছে। আর এর জন্য সিংড়া সহকারী কমিশনার (ভূমি) ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট সার্বক্ষণিক কাজ করছে।

এ দিকে নাটোর সদরেও গতকাল মঙ্গলবার বিএনপির কর্মীসভা পন্ড ও মিলাদ মাহ্ফিলের তবারক লুটের ঘটনা ঘটেছে। হয়বতপুর এলাকায় বিএনপি নেতা কর্মীরা নির্বাচনী কেন্দ্র কমিটি গঠনের সভার আয়োজন করলে নৌকার কর্মীরা হামলা করে তা পন্ড করে দেয় এবং খোলাবাড়িয়া ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান ও সদর উপজেলা বিএনপির সহ সভাপতি রফিকুল ইসলামকে ধারালো অস্ত্র দিয়ে মাথায় কুপিয়ে আহত করে। তাঁকে রাজশাহী মেডিক্যাল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।

নাটোর জেলা বিএনপির সভাপতি অ্যাডভোকেট এম রুহুল কুদ্দুস তালুকদার দুলুর জন্য স্থানীয় সাবেক ইউপি সদস্য বাবর আলী ও শাহ আলম ছাতনী ইউনিয়নের তেলকুপি মাদ্রাসায় এক দোয়া মাহফিলের আয়োজন করেন। আওয়ামী সমর্থকরা তাদের ওই দোয়া মাহ্ফিলের তবারকও লুট করে নিয়ে গেছে।

জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক সৈয়দ মোর্তুজা বাবলু বিটিসি নিউজকে বলেন, বিএনপি নিজেরাই এসব ঘটনা ঘটিয়ে মিথ্যা অপবাদ দিচ্ছে।

সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর নাটোর প্রতিনিধি খান মামুন।#

Comments are closed, but trackbacks and pingbacks are open.