সিংড়ায় কৃষকের ধান কেটে মাড়াই করে দিলো ছাত্রলীগ


নাটোর প্রতিনিধি: বোরো ধান কাটা মৌসুমে শ্রমিক সংকট থাকায় নাটোরের সিংড়ার চলনবিলের ৫ জন প্রান্তিক কৃষকের ৪ বিঘা জমির ধান কেঁটে দিয়েছে ছাত্রলীগের নেতাকর্মীরা।
প্রধানমন্ত্রীর আহবানে সারা দিয়ে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলকের নির্দেশনায় মাঠ থেকে কৃষকের ধান কেঁটে ঘরে তুলে দেয় ছাত্রলীগ নেতা-কর্মীরা।
আজ শনিবার (০১লা মে) সকালে সিংড়া গোল-ই-আফরোজ সরকারি অনার্স কলেজ ছাত্র সংসদের ভিপি সজিব ইসলাম জুয়েল এর নেতৃত্বে ৫৪ জন কলেজ ছাত্রলীগের নেতা-কর্মীরা স্বেচ্ছায় চলনবিলের সোহাগবাড়ী ও চকসিংড়া গ্রামের আলেয়া, ওমর ফারুক, মাহমুদুল ও মহিদুলসহ ৫ জন ক্ষৃদ্র ও প্রান্তিক কৃষকের ধান কেঁটে দেয়। পরে ছাত্রলীগের নেতা-কর্মীরা সে সব ধান কৃষকের বাড়িতে নিয়ে গিয়ে মাড়াই করে দেয়। এতে করে খুশি ৫ জন প্রান্তিক কৃষক। কৃষকরা জানান, অল্প জমি হওয়ার কারণে ধান কাঁটতে শ্রমিক পাওয়া যাচ্ছিল না। বিষয়টি কলেজ ছাত্রলীগের নেতা-কর্মীদের জানানো হলে তারা ধান কেটে দেয়।

সিংড়া গোল-ই-আফরোজ সরকারি অনার্স কলেজ ছাত্র সংসদের ভিপি সজিব ইসলাম জুয়েল বলেন, বিগত দিনের বন্যা ও করোনায় মানুষের বিপদে-আপদে ছাত্রলীগ গুরুত্বপূর্ণ ভ‚মিকা পালন করেছে। এখন চলনবিলে অল্প জমি হলেই শ্রমিকরা ধান কাটতে চায় না। তাই প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলকের নির্দেশে চলনবিলের ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকের ধান কেটে দিচ্ছে কলেজ ছাত্রলীগ।

সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর নাটোর প্রতিনিধি খান মামুন। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.