সার্বিয়ায় গুলি ছুড়ে পালিয়ে যাওয়া বন্দুকধারী গ্রেপ্তার

বিটিসি আন্তর্জাতিক ডেস্ক: সার্বিয়ায় গতকাল বৃহস্পতিবার চলন্ত গাড়ি থেকে স্বয়ংক্রিয় অস্ত্র দিয়ে এলোপাতাড়ি গুলি ছোড়ার ঘটনায় ৮ জন নিহত ও অন্তত ১৪ জন আহত হয়। সন্ধ্যার কিছু সময় পর রাজধানী বেলগ্রেড থেকে ৬০ কিলোমিটার দক্ষিণে ম্লাদিনোভাচ শহরের দুবোনা গ্রামে এ ঘটনা ঘটে। তবে পালিয়ে যাওয়া বন্দুকধারীকে অবশেষে গ্রেপ্তার করা হয়েছে।
আজ শুক্রবার সকালে তল্লাশি চালিয়ে তাকে গ্রেপ্তার করা হয় বলে জানিয়েছে দেশটির স্বরাষ্ট্র মন্ত্রণালয়।
এই ঘটনার আগের দিনই রাজধানী বেলগ্রেডের একটি স্কুলে ঢুকে এক শিক্ষার্থী গুলি ছোড়েন। এতে ৯ জন নিহত হয়েছিলেন।
শুক্রবার স্থানীয় সময় সকাল ৮টা ৪০ মিনিট নাগাদ পুলিশ গ্রেপ্তারের বিষয়টি জানায়। সন্দেহভাজন ব্যক্তিকে ক্রাগুজেভাক শহরের কাছ থেকে আটক করা হয় বলে স্বরাষ্ট্র মন্ত্রণালয় জানিয়েছে।
সার্বিয়ার সরকারি গণমাধ্যম রেডিও-টেলিভিশন সার্বিয়ার খবরে বলা হয়, তাকে ধরতে ছয় শতাধিক পুলিশ অভিযান চালায়। ওই ব্যক্তি তার দাদার বাড়িতে লুকিয়েছিলেন।
শুক্রবার সকালে সার্বিয়ার গণমাধ্যমগুলোর খবরে জানিয়েছিল, পুলিশের বিশেষ বাহিনী ঘটনাস্থল দুবোনাতে পৌঁছেছে। সেখানে পুলিশ তল্লাশিচৌকিতে গাড়ি থামিয়ে তল্লাশি চালায়। অপরাধীকে ধরতে হেলিকপ্টার, ড্রোনের সহায়তা নেওয়ার পাশাপাশি পুলিশ বিভিন্ন জায়গায় টহল দিচ্ছে।
স্থানীয় গণমাধ্যমের খবরে বলা হয়, স্বরাষ্ট্র মন্ত্রণালয় জানিয়েছে, হামলাকারীর জন্ম ২০০২ সালে। বৃহস্পতিবার সন্ধ্যায় দুবোনাতে একটি পার্কে এক পুলিশ কর্মকর্তার সঙ্গে কথা-কাটাকাটি করে যাওয়ার পরই হামলাকারী স্বয়ংক্রিয় অস্ত্র দিয়ে গুলি করতে শুরু করেন। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.