সারাদেশে লকডাউন ঘোষণার পর রাজশাহীর বাজারে উপচেপড়া ভিড়

নিজস্ব প্রতিবেদক: লকডাউন ঘোষণার পরপরই দেশের বিভিন্ন বাজারে ক্রেতাদের উপচে পড়া ভিড় দেখা গেছে।  আগামী সোমবার (০৫ এপ্রিল) থেকে এক সপ্তাহের জন্য ‘লকডাউন’ শুরু হবে—সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরের এ বক্তব্যের পরই এমন দৃশ্যের অবতারণা হয়।
বিভিন্ন সূত্রে জানা যায়, লকডাউনের রাজধানীর বিভিন্ন বাজারে আতঙ্কের কেনাকাটা বা প্যানিক বায়িং শুরু হয়ে গেছে। মানুষ নিত্যপ্রয়োজনীয় পণ্য কিনতে বাজারে ভিড় করছে। কেউ কেউ একসঙ্গে বাড়তি পরিমাণ পণ্য কিনে ঘরে ফিরছেন।লকডাউন পরিস্থিতির বিবেচনা করে অনেক মানুষ নিত্যপ্রয়োজনীয় জিনিসপত্রের মজুদ শুরু করেছেন।
নগরীর শপিংমল গুলোতেও লোকজনের প্রচন্ড ভিড় লক্ষ্য করা গেছে। লকডাউনের খবরে ঈদের কেনাকাটাও সেরেছেন কেউ কেউ।
আজ শনিবার (০৩ এপ্রিল) দুপুর থেকে বিকাল পর্যন্ত রাজধানীর অন্যতম বড় তিন বাজারে সাহেব বাজার, কোর্ট বাজার ও লক্ষ্মীপুর বাজারে ক্রেতাদের বাড়তি ভিড় দেখা যায়।
বেশির ভাগ মানুষ সংসারের জন্য প্রয়োজনীয় পণ্য—চাল, ডাল, তেল, পেঁয়াজ ও আলু কিনছিলেন।
এদিকে রাজশাহীর সমস্ত হাট বাজারে জনগণের উপচেপড়া ভীড় লক্ষ্ করা গেছে ।আজ সরকারী ছুটির দিন হলেও লকডাউন এর খবর প্রচার হওয়া মাত্র রাজশাহীর সাহেব বাজার সহ প্রতিটি বাজারে নামে মানুষের ঢল।
অনেকেই রোজা সামনে রেখে মাসাধিক কালের বেশি পণ্য এক সঙ্গে কিনছে।অতি স্বাভাবিক ভাবেই চাহিদা বেড়ে চলেছে। আগামীকাল রবিবার (০৪ এপ্রিল) একই ঘটনা ঘটবে বলে জানান সাহেব বাজারের একাধিক ব্যাবসায়ী।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর নিজস্ব প্রতিনিধি মোঃ মাইনুর রহমান (মিন্টু) রাজশাহী।

Comments are closed, but trackbacks and pingbacks are open.