সাম্প্রদায়িক শক্তি যেন মাথাচাড়া দিয়ে উঠতে না পারে : গণশিক্ষা প্রতিমন্ত্রী

বিশেষ (ঢাকা) প্রতিনিধি: প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী মো. জাকির হোসেন বলেছেন, অব্যাহত প্রয়াসের ফলে জঙ্গিবাদের বিষবাষ্প মোকাবিলা করে বাংলাদেশকে একটি অসাম্প্রদায়িক রাষ্ট্র হিসেবে গড়ে তুলেছে সরকার। সাম্প্রদায়িকতা মানুষকে উগ্র, ধমান্ধ ও হিংস্র করে তুলে। একটি গণতান্ত্রিক ও উদার সহনশীল সমাজ সৃষ্টির অন্তরায় সাম্প্রদায়িকতা। তাই সাম্প্রদায়িক শক্তি যেন মাথাচাড়া দিয়ে উঠতে না পারে, সেদিকে নজর দিতে হবে।
জাতীয় প্রেসক্লাবে আজ শনিবার (১২ নভেম্বর) আশীক্কীনে আউলিয়া ঐক্য পরিষদ বাংলাদেশ-এর উদ্যোগে ‘জঙ্গিবাদ নির্মূল ও অসাম্প্রদায়িক বাংলাদেশ গড়ার অঙ্গীকার’শীর্ষক সেমিনারে প্রতিমন্ত্রী এ কথা বলেন।
সংগঠনের সভাপতি আলম নূরী আল সুরেশ্বরীর সভাপতিত্বে অনুষ্ঠানে আরও বক্তব্য দেন শিল্প মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতি আমির হোসেন আমু, মাওলানা হানিফ নূরী, শাহ পারবেজ নূরী, শাহ দিদার নূরী, মো. আতিকুর রহমান রুবেল প্রমুখ।
আমির হোসেন আমু বলেন, তরবারি, জবরদস্তি বা ফরমান জারির মাধ্যমে ইসলামের পতাকা উড্ডীন হয়নি। শত শত বছর ধরে মানুষের কাছে ইসলামের শাশ্বত বাণী, ঐশী জ্যোতির প্রতি অবিচল আস্থা জ্ঞাপন, আল্লাহর শ্রেষ্ঠত্বের অকাট্য যুক্তি ও হযরত মোহাম্মদ (সা.) এর উৎসর্গের কথা মানুষের কাছে সুন্দর, সাবলীল ও প্রাঞ্জলভাবে তুলে ধরে মানুষে হৃদয় জয় করার মাধ্যমেই উপমহাদেশ তথা বাংলাদেশে ইসলামের প্রসার হয়েছে। নবী রাসুলদের পরে অলি আউলিয়ারা ইসলাম ধর্মের জন্য গুরুত্বপূর্ণ ভূমিকা রেখেছেন।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর বিশেষ (ঢাকা) প্রতিনিধি মো: ফারুক আহম্মেদ। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.