সাম্প্রতিক সাংবাদিক নির্যাতনের ঘটনায়, প্রফিট ফাউন্ডেশনের কে! এই নুরুজ্জামান?

রংপুর প্রতিনিধি: রংপুর বিভাগের লালমনিরহাট জেলার কালীগঞ্জ উপজেলায়  অবস্থিত বে-সরকারী সংস্থা “প্রফিট ফাউন্ডেশনের” নিবার্হী পরিচালক পরিচয় দানকারী কে এই নুরুজ্জামান? যার বিরুদ্ধে রয়েছে  প্রায় অর্ধশত প্রতারনার অভিযোগ।
লালমনিরহাট পুলিশ সুপার আবিদা সুলতানা জানিয়েছেন, প্রফিট ফাউন্ডেশনের নিবার্হী পরিচালক পরিচয় দানকারী এই নুরুজ্জামান সম্প্রতি একটি মন্ত্রণালয়ের যুগ্ন সচিব পরিচয় দিয়ে বাণিজ্যমন্ত্রীর নিকট প্রতারনা করেছে। যা বর্তমান তদন্তনাধীন রয়েছে।
এখানেই শেষ নয় লালমনিরহাট জেলা প্রশাসক কার্যালয় সুত্র জানিয়েছে, প্রতারক নুরুজ্জামান কোন দিন সাংবাদিকতা না করেই নিজে দুস্থ সাংবাদিক সেজে প্রধানমন্ত্রীর কার্যালয় থেকে হতদরিদ্রদের মাঝে দেওয়া পঞ্চশ হাজার টাকা হাতিয়ে নিয়েছে।
এছাড়া বিয়ের ফাদে ফেলে নীলফামারীর এক যুবতী মেয়েকে ধর্ষণের অভিযোগে দায়ের হওয়া মামলায় প্রতারক নুরুজ্জামান কারাভোগও করেছেন। সেই মামলাটিও এখন চলমান রয়েছে।
 লালমনিরহাট ইসলামিক ফাউন্ডেশনের উপ-পরিচালক ওমর বিন আব্দুল্লাহ বিটিসি নিউজ এর প্রতিবেদককে জানান, এই ধুরন্ধর নুরুজ্জামানের বিরুদ্ধে এর আগে গুরুতর অভিযোগ পেয়েছিলাম, তদন্তে সত্যতা পাওয়ার পর তিনি মুচলেকা দিয়ে সে যাত্রা রক্ষা পেয়েছেন।
সম্প্রতি করোনা মহামারীতেও ত্রাণ বিতরণে দুস্থ্যদের কাছ থেকে ১শ টাকা করে নিয়ে ত্রাণ বিতরণ করে সংস্থারটির প্রধান নুরুজাম্মান আহম্মেদ। এমন খবর উপজেলা নির্বাহী কর্মকতার দপ্তরে পৌচ্ছালে সাথে সাথে ঘটনাস্থলে গিয়ে দুস্থ্যদের টাকা ফেরত দেয়া হয়। বিষয়টি নিয়ে এলাকায় চাঞ্চ্যলকর পরিস্থিতি সৃষ্টি হয়।
 এই ঘটনার প্রতিবাদ করায় রংপুরের জনপ্রিয় অনলাইন পত্রিকা রংপুর সংবাদের উপদেষ্টা সম্পাদক সাহানুর রহমানের উপর নুরুজ্জামান ও ক্যাডার বাহিনী হামলা চালায়। হামলার ঘটনায় কালিগঞ্জ থানায় মামলা হলে  প্রায় ১০ দিন পলাতক থাকার পর জামিনে মুক্ত হয়ে বুধবার দুপুরে সাংবাদিক সাহানুরের বিরুদ্ধে একটি মিথ্যা প্রহসনের সংবাদ সম্মেলন করে।
এব্যাপারে সাংবাদিক সাহানুর বিটিসি নিউজ এর প্রতিবেদককে জানান, নুরুজ্জামান একজন চিহ্নিত প্রতারক, তিনি এলাকার দুস্থ অসহায় মানুষের নিকট থেকে নানা কিছু দেওয়ার কথা বলে টাকা হাতিয়ে নিচ্ছে, যা তদন্ত করলে থলের বিড়াল বেড়িয়ে আসবে।
প্রফিট ফাউন্ডেশনের নিবার্হী পরিচালক  নুরুজ্জামান আহমেদের সাথে যোগাযোগ করা হলে  তিনি সাংবাদিকদের সাথে কোন কথা বলতে রাজি হননি।

সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর রংপুর প্রতিনিধি এস এম রাফাত হোসেন বাঁধন। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.