সামুদ্রিক মাছে মানবদেহের জন্য ক্ষতিকর রাসয়নিক রং মিশ্রন, বাগেরহাট কেবি মৎস্য আড়তের দুই ব্যাবসায়ীকে জরিমানা

বাগেরহাট প্রতিনিধি: বাগেরহাট পৌর শহরের পাইকারি মাছের বাজার কেবি মৎস্য আড়তে সামুদ্রিক মাছে রাসায়নিক রং মিশ্রনকালে হাতে-নাতে ধরা দুইজন মাছ ব্যবসায়ীকে ২০ হাজার টাকা অর্থদন্ড করেছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষন অধিদপ্তর।
গোপন খবরের ভিত্তিতে রবিবার সকালে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের বাগেরহাট জেলা কার্যালয়ের সহকারী পরিচালক আব্দুল্লাহ আল ইমরান এর নেতৃত্বে কেবি মৎস্য আড়তে এ অভিযান পরিচালিত হয়।
অভিযান পরিচালনাকালে ওই আড়তে সাদা রংয়ের জাভা, ভোলা ও তুলার ডাটি নামক সামুদ্রিক মাছে রাসায়নিক ক্ষতিকর রং মিশিয়ে রঙ্গিন করে বিক্রি করার অভিযোগে মৎস্য ব্যবসায়ী মোঃ আবুল কালাম কে ১০ হাজার টাকা ও অপর ব্যবসায়ী এমাদুল সরদার কে ১০ হাজার টাকা অর্থ দন্ড করেন।
আব্দুল্লাহ আল ইমরান রবিবার দুপুরে বলেন মানবদেহের জন্য ক্ষতিকর রং মাছে মিশ্রন করার দায়ে কেবি মাছ বাজারের দুইজন ব্যবসায়ীকে ২০ হাজার টাকা জরিমানা করা হয়। পরবর্তীতে ক্ষতিকর রং মেশানো মাছ ধবংস করা হয়। পরে ওই বাজারের উপস্থিত ভোক্তা ও ব্যবসায়ীদের মাঝে সচেতনমূলক লিফলেট বিতরণ করা হয়।
এদিন অভিযানে সহযোগিতা করেন নিরাপদ খাদ্য কর্মকর্তা আব্দুল্লাহ আল মামুন এবং জেলা পুলিশের একটি টিম। জনস্বার্থে এ ধরনের অভিযান অব্যাহত থাকবে বলে জানান ওই কর্মকর্তা।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর বাগেরহাট প্রতিনিধি মাসুম হাওলাদার। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.