সামাজিক দূরত্ব বজায়ের মাধ্যমে সবাইকে ঈদুল আজহা উদযাপনে ওসি রাকিবুলের আহবান

বিশেষ প্রতিনিধি: তানোর বাসীকে পবিত্র ঈদুল আজহা ২০২১ এর শুভেচ্ছা জানিয়েছেন রাজশাহী জেলার তানোর থানা পুলিশের অফিসার ইনচার্জ (ওসি) মোঃ রাকিবুল হাসান রাকিব। তিনি শুভেচ্ছা বার্তায় বলেন, ঈদ-উল-আজহা মহান আল্লাহ তায়ালার এক পবিত্র উপহার।
ঈদের আনন্দকে ঐক্যের সুদৃঢ় বন্ধনে পরিণত করে মুসলিম উম্মাহ সামনের দিকে এগিয়ে যাবে এটাই আমার কামনা। ঈদের প্রত্যয় হোক ধনী-গরিবের ব্যবধান ভুলে গিয়ে, জুলুম নিপীড়ণ থেকে জনগণের মুক্তি ও গোটা বিশ্ব জাহানে শান্তি প্রতিষ্ঠার। তানোর বাসীকে আমার পক্ষ থেকে পবিত্র ঈদুল আজহার শুভেচ্ছা জানাচ্ছি “ঈদ মোবারক”।
আসন্ন পবিত্র ঈদুল আজহা উপলক্ষে তানোর বাসীকে সামাজিক দূরত্ব বজায় রেখে ঈদুল আজহা উদযাপনের জন্য আহবান জানিয়েছেন তানোর থানার সুযোগ্য অফিসার ইনচার্জ (ওসি) মোঃ রাকিবুল হাসান রাকিব। পাশাপাশি ঈদুল আজহা উপলক্ষে বিভিন্ন জেলা শহর থেকে আসা ব্যক্তিদের নিজ বাড়িতে থেকে ঈদুল আজহা উদযাপন করার জন্যেও তানোর থানার পক্ষ থেকে কঠোর নির্দেশ দেয়া হয়েছে।
এমনকি প্রশাসনের নির্দেশ অমান্য করে যেন কেউ বাড়ির বাহিরে গিয়ে বন্ধু বান্ধব নিয়ে বাজার হাটে আড্ডা দেওয়া বা কোন ছোট খাটো আয়োজন করে ঈদ পূর্ণমিলনী অনুষ্ঠান করতে না পারে সেজন্যও তানোর থানার পক্ষ থেকে নেয়া হয়েছে কঠোর ভূমিকা। মহামারী করোনা ভাইরাস সংক্রমণের দ্বিতীয় ধাপে ভয়াবহ অবস্থার মাঝে আজ দেশের মানুষের বসবাস। এর ভিতরে সামনে ঈদুল আজহা, ফলে চরম দিশেহারা হয়ে পড়েছে মানুষ।
অন্যদিকে, প্রতিনিয়ত বাড়তেই আছে মহামারী করোনা ভাইরাস নামের এই মরণ থাবা। এতে করে পবিত্র ঈদকে ঘিরে যেন বহিরাগতরা এক উপজেলা থেকে আরেক উপজেলায় এসে আড্ডা বাজী করতে না পারে সেদিকে তীক্ষন্ন লক্ষ রেখে রাখা হয়েছে উপজেলার প্রতিটি সীমান্তে পুলিশের পাশাপাশি আনসার বাহিনী ও গ্রাম পুলিশ। ফলে ঈদুল আজহা উপলক্ষে তানোর উপজেলাকে নিরাপত্তার চাদরে ঢেকে রেখেছে তানোর থানার পুলিশ প্রশাসন।
এ বিষয়ে তানোর থানার অফিসার ইনচার্জ (ওসি) মোঃ রাকিবুল হাসান রাকিব এই গণমাধ্যম কর্মীকে জানান, আজ দেশের মানুষ করোনা ভাইরাস সংক্রমণে দিশেহারা হয়ে পড়েছে। দিন দিন বেড়েই চলেছে মহামারী করোনা ভাইরাস। একদিকে করোনা ভাইরাস দুঃসময় অন্যদিকে ঈদুল আজহা। ঈদ উপলক্ষে বিভিন্ন জেলা শহর থেকে গ্রামের বাড়িতে আসছেন মানুষ। এতে করে করোনা ভাইরাস সংক্রমণ ছড়িয়ে পড়ার আশংকা হয়েছে। যার জন্য থানা পুলিশের পক্ষ থেকে পুলিশের রিজার্ভ টিম উপজেলার দু’টি পৌরসভায় ও ৭টি ইউনিয়নের পাড়া মহল্লায় গিয়ে মাইকিং করে বাহিরে থেকে আসা ব্যক্তিদের প্রতিনিয়ত বাড়িতে থেকে হোম কোয়ান্টার নিশ্চিত করতে বলা হচ্ছে।
তিনি বলেন, ঈদুল আজহা উপলক্ষে যেন কোনপ্রকার অসাম্প্রদায়িক ঘটনা না ঘটে সেজন্যেও সারা দেশের ন্যায় তানোর থানার পক্ষ থেকেও কঠোর হুশিয়ার রয়েছে পুলিশ প্রশাসন। অন্যদিকে তিনি বলেন আমরা থানা পুলিশ তানোর বাসীর নিরাপত্তা নিশ্চিত করতে আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী সর্বোচ্চ তৎপর রয়েছি। তিনি আরো বলেন, কোরবানির পশু জবাই এবং আবর্জনা তাৎক্ষণিকভাবে অপসারণ করে পরিবেশ দূষণমুক্ত রাখতে তানোর বাসীর প্রতি তিনি উদাত্ত আহ্বান জানান।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর বিশেষ প্রতিনিধি রুহুল আমীন খন্দকার। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.