সাভারে সিঙ্গার গোডাউনের আগুন, পুড়ে ছাই টিভি-ফ্রিজ

সাভার প্রতিনিধি: সাভারে সিঙ্গার ইলেকট্রনিকসের গোডাউনে আগুন লাগার চার ঘণ্টা পর তা নিয়ন্ত্রণে এসেছে। আজ বৃহস্পতিবার (০৫ আগস্ট) বেলা সাড়ে ১২টার দিকে ফায়ার সার্ভিসের ১১ ইউনিটের প্রচেষ্টায় এ আগুন নিয়ন্ত্রণে আসে। সকাল সাড়ে ৮টার দিকে রাজফুলবাড়িয়া এলাকার ওই গোডাউনে আগুনের সূত্রপাত হয়।
আগুনে পুড়ে ছাই হয়েছে গোডাউনে থাকা টিভি, এসি, ফ্রিজসহ সিঙ্গারের বহু ইলেকট্রনিকস সামগ্রী।
ফায়ার সার্ভিস জানায়, লকডাউনের কারণে ঈদের পর থেকেই কারখানাটি বন্ধ ছিল। আজ বৃহস্পতিবার (০৫ আগস্ট) সকালে হঠাৎ কারখানার ভেতর থেকে ধোঁয়া বের হতে দেখে স্থানীয়রা। মুহূর্তের মধ্যেই আগুনের লেলিহান শিখা দাউ দাউ করে জ্বলে উঠে পুরো কারখানায় ছড়িয়ে পড়ে। খবর পেয়ে প্রথমে সাভার ফায়ার সার্ভিসের চারটি ইউনিট ঘটনাস্থলে পৌঁছে আগুন নিয়ন্ত্রণে আনার কাজ শুরু করে। তবে তীব্রতা বেশি হওয়ায় তাদের সঙ্গে আশুলিয়া, জিইপিজেড ও মিরপুর সদর স্টেশনসহ মোট ১১টি ইউনিট এ আগুন নিয়ন্ত্রণে আনতে কাজ করে।
তবে আগুন নিয়ন্ত্রণে এলেও গোডাউনটির ভেতর থেকে এখনও ধোঁয়া বের হতে দেখা গেছে। গোডাউনটির চারপাশের দেয়াল ভেঙে ভেতরে পানি দিচ্ছে ফায়ার সার্ভিসের কর্মীরা।
এদিকে অগ্নিকাণ্ডের পরপরই ঢাকা-আরিচা মহাসড়কে যানচলাচল বন্ধ করে দেওয়া হয়। মহাসড়কের বিপরীত পাশ থেকে পানি সংগ্রহ করার কারণেই মূলত সড়কটি বন্ধ করে সাভার থানা পুলিশ।
ফায়ার সার্ভিস সদরদফতরের উপ-পরিচালক মানিকউজ্জামান বিটিসি নিউজকে বলেন, আগুনের তীব্রতা বেশি হওয়ার কারণে নিয়ন্ত্রণে আনতে বিলম্ব হয়েছে। এখন পুরো নিয়ন্ত্রণে আগুন। তবে অগ্নিকাণ্ডের কারণ ও ক্ষয়ক্ষতি সম্পর্কে তিনি নিশ্চিত করে কিছু জানাতে পারেননি।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর সাভার প্রতিনিধি মো. শামিম আহম্মেদ (শামিম) #

Comments are closed, but trackbacks and pingbacks are open.