সাব্বির-লিটনকে হারিয়েও নির্ভার বাংলাদেশ

বিটিসি স্পোর্টস ডেস্ক: ওপেনিংয়ে নিজের সামর্থ্যের প্রমাণ দিতে টানা তৃতীয়বারের মতো ব্যর্থ হলেন সাব্বির রহমান। আর ৯ম ওভারে ভালো খেলতে থাকা লিটন দাস আউট হলেও আরব আমিরাতের বিপক্ষে সিরিজ নির্ধারণী ম্যাচে মিরাজের ব্যাটে নির্ভার বাংলাদেশ।
এ রিপোর্ট লেখা পর্যন্ত ১১ ওভারে টাইগারদের সংগ্রহ ৩ উইকেটে ৯০ রান। ওপেনার মেহেদী মিরাজ ৩৪ রানে এবং মোসাদ্দেক হোসাইন শূন্য রানে ক্রিজে আছেন।
এশিয়া কাপে শ্রীলঙ্কার বিপক্ষে ম্যাচ দিয়ে ওপেনিংয়ে সুযোগ দেয়া হয় সাব্বির রহমানকে। তবে সেই ম্যাচে মাত্র ৫ রান করে প্যাভিলিয়নের পথ ধরেন এই ব্যাটার। চলতি সিরিজের প্রথম ম্যাচেও সাব্বির ফেরেন রানের খাতা না খুলেই।
দ্বিতীয় ম্যাচে অবশ্য ১টি করে চার-ছয় হাঁকিয়েছেন। তবে শেষ পর্যন্ত ৯ বলে ১২ রান করে বাঁহাতি স্পিনার আরিয়ান লাকরার বলে এলবির ফাঁদে পড়ে ফেরেন হার্ডহিটার এই ব্যাটার।
ওপেনিং পার্টনারকে হারালেও দেখেশুনেই খেলে চলেছেন মিরাজ। দ্বিতীয় উইকেটে লিটনের সঙ্গে দলের স্কোর যোগ করেন মূল্যবান ৪১টি রান। সাবলীল ব্যাট চালিয়ে লিটন যখন ছুটছিলেন বড় স্কোরের লক্ষ্যে, ঠিক তখনই ভুল করে বসেন ডানহাতি এই ব্যাটার।
ইনিংসের ৯ম ওভার করতে আসা তরুণ বাঁহাতি স্পিনার আইয়ান আফজাল খানের ভিতরে ঢোকা বলে জায়গা করে নিয়ে শট খেলতে গিয়েই কাভারে ধরা পড়েন মেইয়াপ্যানের হাতে। ফলে সমাপ্তি ঘটে ১৯ বলে চারটি চারের মারে ২৫ রানের ইনিংসটির।
বাংলাদেশ দলও দ্বিতীয় উইকেট হারায় দলীয় ৬৮ রানের মাথায়। এরপর ক্রিজে এসে মিরাজের সঙ্গে জুটি বাধেন সহ-অধিনায়ক ইনফর্ম ব্যাটার আফিফ হোসাইন। তবে এদিন মাত্র ১০টি বল ক্রিজে স্থায়ী হন আগের ম্যাচের সেরা খেলোয়াড়। দুই চার ও এক ছয়ের মারে দ্রুত ১৮ রান তুলে সেই মেইয়াপ্পানের অসাধারণ ক্যাচের শিকার হয়ে ফেরেন আইয়ানের বলেই।
বাংলাদেশের একাদশ: মেহেদী হাসান মিরাজ, সাব্বির রহমান, লিটন দাস, আফিফ হোসাইন, ইয়াসির আলী, মোসাদ্দেক হোসাইন, নুরুল হাসান সোহান (অধিনায়ক), মোহাম্মদ সাইফউদ্দিন, নাসুম আহমেদ, তাসকিন আহমেদ, এবাদত হোসাইন।
আরব আমিরাতের একাদশ: মোহাম্মদ ওয়াসিম, চিরাগ সুরি, রিজওয়ান (অধিনায়ক), ভৃত্য অরবিন্দ, বাসিল হামিদ, সাবির আলী, কার্তিক মিয়াপ্পান, আরিয়ান লাকরা, জহুর খান, জাওয়ার ফরিদ ও আয়ান খান। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.