সাফের সেরা গোলরক্ষক জিকো

বিটিসি স্পোর্টস ডেস্ক: সাফের ফাইনাল শেষে পুরস্কার বিতরণী অনুষ্ঠানে সেরা গোলরক্ষক হিসেবে বাংলাদেশের আনিসুর রহমান জিকোর নাম ঘোষণা করা হয়েছে।
বঙ্গবন্ধু সাফ চ্যাম্পিয়নশিপে দারুণ পারফরম্যান্সের স্বীকৃতি পেলেন জিকো। এবারের আসরের সেরা গোলরক্ষকের পুরস্কার জিতলেন বাংলাদেশের এই তারকা।
মঙ্গলবার (৪ জুলাই) বেঙ্গালুরুতে ২০২৩ সালের সাফের ফাইনাল শেষে পুরস্কার বিতরণী অনুষ্ঠানে সেরা গোলরক্ষক হিসেবে জিকোর নাম ঘোষণা করা হয়। বাংলার বাজপাখি খ্যাত এই ফুটবলার সেই সময় উপস্থিত ছিলেন না। পরবর্তীতে সম্মাননাটি তার কাছে পৌঁছে দেওয়া হবে।
এদিকে শনিবার অতিরিক্ত সময়ে গড়ানো সেমিফাইনালে কুয়েতের কাছে হার মানে বাংলাদেশ। ১-০ গোলে পরাস্ত হয়ে হাভিয়ের কাবরেরার শিষ্যদের ফাইনালে ওঠার স্বপ্ন শেষ হয়ে যায়। আর সোমবার দেশে ফিরে আসেন লাল-সবুজ জার্সিধারীরা।
ফাইনালে উঠতে না পারলেও সাফের সেমিফাইনালে জায়গা করে নেওয়ার যে লক্ষ্য নিয়ে ভারতে গিয়েছিল সেটা পূরণ হয় বাংলাদেশ দলের।
পাশাপাশি শেষ হয় ১৪ বছরের দীর্ঘ অপেক্ষার। এর আগে ২০০৯ সালে শেষবার দক্ষিণ এশিয়ার বিশ্বকাপ খ্যাত প্রতিযোগিতাটির সেমিতে খেলেছিল বাংলাদেশ।
গ্রুপ পর্বের প্রথম ম্যাচে লেবাননের কাছে ২-০ গোল হারে বাংলাদেশ। এরপর মালদ্বীপ ও ভুটানের বিপক্ষে দুটি ম্যাচেই ৩-১ গোলে জিতে নাম লেখায় সেমিফাইনালে। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.