সান্তাহার রেল স্টেশন আধুনিকায়ন কাজের ভিত্তি প্রস্থর স্থাপন করেন রেলমন্ত্রী


আদমদীঘি (বগুড়া) প্রতিনিধি: রেলমন্ত্রী মো: নুরুল ইসলাম সুজন এমপি বলেছেন, বিএনপি রেলকে ধ্বংস করেছিল। সেই রেলওয়ে খাতকে বর্তমান সরকার ব্যাপক উন্নয়ন করেছেন। মুজিবর্ষ উপলক্ষে যাত্রী সাধারণের সেবারমান উন্নয়নে প্রধান মন্ত্রী শেখ হাসিনা রেলওয়েকে একটি আধুনিক ও যুগোপযোগী যোগাযোগ ব্যবস্থা গড়ে তুলতে চান। বর্তমান সারাদেশে রেলের অনেক প্রকল্প চলমান রয়েছে।
তারই ধারাবাহিকতায় রেলওয়ে বিভাগকে আধুনিকায়ন করতে ইতিমধ্যে ব্যাপক পরিকল্পনা সরকার নিয়েছেন। প্রধান মন্ত্রীর নির্দেশে সান্তাহার স্টেশনে যাত্রীদের সুবিধা ও সেবার মান বৃদ্ধির লক্ষে মুজিববর্ষ উপলক্ষ্যে আধুনিকায়ন কাজ শুরু করা হয়েছে। বৃটিশ আমলের এই স্টেশন ছিল নানা ভাবে অবহেলিত আওয়ামীলীগ সরকার ক্ষমতায় আসার পর রেলওয়ের ব্যাপক উন্নয়নে কাজ হচ্ছে।
তিনি আজ বৃহস্পতিবার (১১ নভেম্বর) বিকেল সাড়ে ৫টায় আদমদীঘির সান্তাহার রেলওয়ে জংশন স্টেশন আধুনিকায়ন কাজের ভিত্তিপ্রস্থর স্থাপন উদ্বোধন উপলক্ষে আয়োজিত সভায় প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন।
বাংলাদেশ রেলওয়ে মহাপরিচালক ডি,এন মজুমদারের সভাপতিত্বে সভায় বিশেষ অতিথি ছিলেন বগুড়া-৩ এলাকার সাংসদ এড, নুরুল ইসলাম তালুকদার এমপি, রেলপথ মন্ত্রনালয়ের সচিব মো: সেলিম রেজা, আদমদীঘি উপজেলা আওয়ামীলীগের সভাপতি ও উপজেলা চেয়ারম্যান সিরাজুল ইসলাম খান রাজু, উপজেলা নির্বাহি অফিসার শ্রাবণী রায়, পৌর মেয়র তোফাজ্জল হোসেন ভুট্টু, মহিলা আওয়ামীলীগের সভাপতি মনজু আলা বেগম, পৌর আওয়ামীলীগের সভাপতি আবুল কাশেম, সাধারণ সম্পাদক জাহিদুল বারী, স্টেশন মাস্টার রেজাউল করিম ডালিমসহ বিভিন্ন নেতৃবর্গ।
বক্তারা প্রধান অতিথির নিকট এলাকার উন্নয়নে বিশ কিছু দাবী জানো হলে তিনি মন্ত্রী পর্যাক্রমে সমস্যা সমাধান করা হবে বলে আশ্বাস দেন। সভা শেষে মন্ত্রী জয়পুরহাটের উদ্যেম্যে রওয়ানা দেন।
উল্লেখ্য: আদমদীঘির সান্তাহার রেলওয়ে জংশন স্টেশন ৬ কোটি ৪০ লাখ টাকা ব্যায়ে এই আধুনিকায়ন কাজের ভিত্তিপ্রস্থর ফলক উম্মোচনের মাধ্যমে কাজের উদ্বোধন করা হয়। এই আধুনিকায়ন কাজ সম্পন্ন হলে অত্র স্টেশনের মানউন্নয়ন ও যাত্রী সাধারণের সুযোগ সুবিধা ও রাজস্ব বৃদ্ধি পাবে। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.