সান্তাহার রেলওয়ে টিকিট কালোবাজারী রোধে ভ্রাম্যমান আদালত একজনের ৬ হাজার টাকা জরিমানা


আদমদীঘি (বগুড়া) প্রতিনিধি: আদমদীঘির সান্তাহার রেলওয়ে স্টেশনে ট্রেনের টিকিচ কালোবাজারী রোধে ব্রাম্যমান আদালত অভিযান চালিয়ে রাজ টেলিকম নামের এক প্রতিষ্টানের স্বত্বাধিকারি সোলায়ামন আরী ৬ হাজার টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমান আদালতের রেলওয়ে পশ্চিম অঞ্চলের নির্বাহি ম্যাজিষ্ট্রেট নুরুজ্জামান।
গতকাল মঙ্গলবার (৩১ মে) সান্তাহার রেলওয়ে টিকিট বুকিং অফিসসহ আশপাশে এ অভিযান চালানো হয়।
সান্তাহার রেলওয়ে স্টেশন সুত্রে জানাযায়, আদমদীঘির সান্তাহার রেলওয়ে জংশন স্টেশন ট্রেনের টিকিট কালোবাজারীর চিহিৃত স্টেশন হিসাবে পরিচিত রয়েছে দীর্ঘদন যাবত।
বগুড়া নওগাঁ ও জয়পুরহাট এই তিন জেলার ট্রেনের যোগাযোগ ক্রেত্রে একটি ট্রানজিট রুট। এই জংশন স্টেশন থেকে প্রতিদিন রাত বিপুল ট্রেনযাত্রী দেশের বিভিন্ন স্থানে আসা যাওয়া করে থাকেন। সম্প্রতি এই স্টেশন থেকে একটি চক্র বিভিন্ন ট্রেনের টিকিট কালোবাজারী করে আসছে।
পশ্চিম রেলওয়ে বিভাগের নিকট এমন গোপন সংবাদের ভিক্তিতে গতকাল মঙ্গলবার (৩১ মে) রেলওয়ে পশ্চিম জোনের নির্বাহি ম্যাজিষ্ট্রেট নুরুজ্জামানের নেতৃত্বে সান্তাহার রেওয়ে স্টেশনে ভ্রাম্যমান আদালত পরিচালিত হয়।
অভিযানে টিকিট বুকিং অফিসের বেশ কিছু মোবাইল কম্পিউটার দোকানে গোয়ান্দা নজরদারিতে রেখে রাজ টেলিকম নামের এক কম্পিউটার দোকানের স্বত্বাধিকারি সোলায়মান আলীকে ৬ হাজার টাকা জরিমানা করেন।
এছাড়া কেউ যেন ট্রেনের টিকিট কালোবাজারীতে জড়িত না হয় সে সর্ম্পকে সর্তক করেন আদালত। এই ঘটনাটি বিভিন্ন সামাজিক মাধ্যমে স্বচিত্রে ছড়িয়ে পড়লে তোলপাড়ের সৃষ্টি হয়। পশ্চিম রেলওয়ে নির্বাহি ম্যাজিষ্ট্রেট নুরুজ্জামান সাংবাদিকদের বিষয়টি নিশ্চিত করে বলে টিকিট কালোবাজারী রোধে অভিযান অব্যাহত থাকবে। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.