সান্তাহার পৌরসভার মেয়র ভুট্টু বরখাস্ত

 

আদমদীঘি (বগুড়া) প্রতিনিধি:  বগুড়ার আদমদীঘি উপজেলার সান্তাহার পৌরসভার মেয়র তোফাজ্জল হোসেন ভুট্টুকে মেয়র পদ থেকে সাময়িক ভাবে বরখাস্ত করা হয়েছে। সে সান্তাহার পৌর বিএনপি’র সাধারণ সম্পাদক। গত ৬ নভেম্বর স্থানীয় সরকার পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের স্থানীয় সরকার বিভাগের উপ-সচিব আবদুর রউফ মিয়া স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে এই বরখাস্তের আদেশ দেন।

প্রজ্ঞাপনে সূত্রে জানাগেছে, গত ২০১৬ সালের ১০জানুয়ারী সান্তাহার পৌর এলাকার শহিদ মোল্লা নামের এক ব্যক্তি সান্তাহার পৌরসভার মেয়র তোফাজ্জল হোসেন ভুট্টুসহ তিনজনকে আসামি করে আদমদীঘি থানায় একটি চাঁদাবাজি সংক্রান্ত মামলা দায়ের করেন। এরপর মামলাটি তদন্ত শেষে বাদীর আনিত অভিযোগ প্রাথমিক ভাবে প্রমানিত হওয়ায় মামলার তদন্তকারী কর্মকর্তা পৌর মেয়র তোফাজ্জাল হোসেন ভুট্টুসহ তিন জনের বিরুদ্ধে ২০১৬ সালের ৩ অক্টোবর আদালতে অভিযোগপত্র বা চার্জশীট দাখিল করেন। যেহেতু মেয়র হিসেবে তোফাজ্জল হোসেনের মেয়রের ক্ষমতা প্রয়োগ পৌরসভার স্বার্থে পরিপন্থী এবং জনপ্রতিনিধি হিসেবে জনসেবায় নিয়োজিত থাকা প্রশাসনিক দৃষ্টিকোণ থেকে সমীচীন নয় বিধায় তাকে ২০০৯ এর ৩১ উপধার (১) মোতাবেক মেয়র তোফাজ্জল হোনেকে তার মেয়র পদ থেকে সাময়িক প্রয়োজন।

অভিযোগপত্র আদালতে গৃহিত হওয়ায় স্থানীয় সরকার, পল্লীউন্নয়ন ও সমবায় মন্ত্রনালয়ের স্থানীয় সরকার বিভাগ পৌর-১ শাখা হতে গত ৬ নভেম্বর স্থানীয় সরকার পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের স্থানীয় সরকার বিভাগের উপ-সচিব আবদুর রউফ মিয়া স্বাক্ষরিত এই সাময়িক বরখাস্তের আদেশ প্রজ্ঞাপন আকারে জারি করেন। সান্তাহার পৌরসভার মেয়র তোফাজ্জল হোসেন ভুট্টু সাথে যোগাযোগ করা হলে তিনি বরখাস্তের কথা স্বীকার করে আইনগত ব্যবস্থা নিবেন বলে জানান।

সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর আদমদীঘি (বগুড়া) প্রতিনিধি মো:হাফিজার রহমান।#

Comments are closed, but trackbacks and pingbacks are open.