সান্তাহারে নাহিদ সুলতানাকে নৌকার মনোনয়ন বাতিলের দাবী জোড়দার হচ্ছে


আদমদীঘি (বগুড়া) প্রতিনিধি: আসন্ন ইউনিয়ন পনিষদ ৫ম ধামে নির্বাচনে বগুড়ার আদমদীঘি উপজেলার সান্তাহার ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান পদে ইউনিয়নের ত্যাগি নেতাকর্মিদের বঞ্চিত করে উপজেলা আওয়ামীলীগের প্রস্তাবিত কমিটির সদস্য নাহিদ সুলতানা তৃপ্তিকে নৌকার মনোনয়ন বাতিলের দাবী জোড়দার হচ্ছে দলের অভ্যন্তরে।
ইতিমধ্যেই নাহিদ সুলতানা তৃপ্তির বিরুদ্ধে মানবতাবিরোধী অপরাধে মৃত্যু দন্ডপ্রাপ্ত বিএনপি সাবেক সাংসদ আব্দুল মোমেন তালুকদার খোকার হাতে ফুল দিয়ে বিএনপিতে যোগদানের ছবিসহ এলাকায় পোস্টারিং করা, তার মনোনয়ন বাতিল চেয়ে সান্তাহার ইউনিয়ন বাসির ব্যানারে বর্তমান ইউপি চেয়ারম্যান এরশাদুল হক টুলু, সংবাদ সম্মেলন ও স্থানীয় বাসিন্দারা মানববন্ধন করেছেন।
সান্তাহার ইউনিয়ন আওয়ামীলীগের সদস্য রায়হান উদ্দিন স্বপন তৃপ্তির নৌকার মনোনয়ন বাতিল চেয়ে মনোনয়ন বোর্ডের সভাপতি শেখ হাসিনার নিকট আবেদনও করেছেন। আবেদনে বলা হয়েছে এ ইউনিয়নের নৌকার প্রার্থি বদল না করলে চেয়ারম্যান পদে জয়লাভ হাতছাড়া হবে।
এদিকে নাহিদ সুলতানা তৃপ্তির নৌকার মনোনয়ন বাতিলের দাবীতে গত ৬ ডিসেম্বর সান্তাহারে ইউনিয়নবাসির ব্যাানারে বর্তমান চেয়ারম্যান এরশাদুল হক টুলু সাংবাদিক সম্মেলন করেন ও পরদিন একই ব্যানারে এলাকাবাসি মানববন্ধন করেন।
আদমদীঘি উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক এ্যাডভোকেট কুদরত-ই-এলাহী কাজল সাংবাদিকদের বলেন, নাহিদ সুলতানা তৃপ্তি উপজেলা আওয়ামীলীগের প্রস্তাবিত কমিটির সদস্য। আসন্ন ইউপি নির্বাচনে সান্তাহার ইউনিয়নে চেয়ারম্যান পদে উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি এরশাদুল হক টুলু, যুগ্ম সম্পাদক সাজেদুল ইসলাম চম্পা, ইউনিয়ন যুবলীগের সহ-সভাপতি রবিউল ইসলাম রবি ও নাহিদ সুলতানা তৃপ্তি মনোনয়ন চেয়েছিলেন। কেন্দ্রীয় নির্বচনী মনোনয়ন বোর্ড তৃপ্তিকে নৌকা প্রতীক দিয়েছেন। এতে বলার কিছু নেই। উপজেলা আওয়ামীলীগের সভাপতি সিরাজুল ইসলাম খান রাজু, শারীরিক ভাবে অসুস্থ্যতায় ঢাকার একটি হাসপাতালে চিকিৎসাধীন থাকায় তার বক্তব্য নেয়া সম্ভব হয়নি।
সান্তাহার ইউনিয়নে নৌকা মার্কার প্রার্থী নাহিদ সুলতানা তৃপ্তি দাবি করেন, বর্তমান উপজেলা আওয়ামীলীগের প্রস্তাবিত কমিটির সদস্য। তিনি কোনোদিন বিএনপির রাজনীতি করেননি। প্রধানমন্ত্রীর পদক পাওয়ার পর স্থানীয় সংসদ সদস্য বিএনপি নেতা আব্দুল মোমিন তালুকদার খোকা তাকে ফুলেল শুভেচ্ছা জানিয়েছিলেন। যারা মনোনয়ন বঞ্চিত তারাই বিরোধীতা করছেন।
সান্তাহার ইউনিয়নে চেয়ারম্যান পদে মনোনয়ন বঞ্চিত উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি বর্তমান ওই ইউনিয়নের চেয়ারম্যান এরশাদুল হক টুলু বলেন, নাহিদ সুলতানা তৃপ্তি বিএনপির রাজনীতির সাথে জড়িত তার যথেষ্ঠ প্রমান রয়েছে। ২০১৬ সালের ইউপি নির্বাচনে তৃপ্তি বিএনপির চেয়ারম্যান প্রার্থী মোজাহার হোসেন পিন্টুর পক্ষে কাজ করেন। পিন্টু মানবতাবিরোধী অপরাধে মৃত্যু দন্ডপ্রাপ্ত বিএনপি সাবেক সাংসদ আব্দুল মোমেন তালুকদার খোকার শ্যালক। এছাড়াও তৃপ্তি ২০১৩ সালের ৫ ফেব্রুয়ারি সাবেক বিএনপির সাংসদ আব্দুল মোমিন তালুকদার খোকার হাতে ফুল দিয়ে বিএনপিতে যোগদান করেন।
চেয়ারম্যান পদে অপর মনোনয়ন বঞ্চিত আদমদীঘি উপজেলা আওয়ামীলীগের যুগ্ম সম্পাদক সাজেদুল ইসলাম চম্পা দু:খ প্রকাশ করে বলেন, তিনি ১৯৮২ সাল থেকে ছাত্রলীগের মাধ্যমে রাজনীতি শুরু করেন। তার মা ১৯৮৪ সালে আওয়ামীলীগ সমর্থিত ইউপি সদস্য ছিলেন। নাহিদ সুলতানা তৃপ্তি তথ্য গোপন করে নৌকার মনোনয়ন নিলে তার তাকেই জবাব দিতে হবে। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.