সান্তাহারে খেলার মাঠের উপড় দিয়ে ঝুঁকিপূর্ণ বৈদ্যুতিক তার, আতঙ্কে এলাকাবাসী

 

আদমদীঘি (বগুড়া) প্রতিনিধি: বগুড়ার সান্তাহার পৌর শহরের সাঁতাহার সমতা ক্লাব সংলগ্ন রেলওয়ের খেলার মাঠের উপড় দিয়ে মারাত্বক ঝুঁকিপূর্ণ ভাবে টেনে নেয়া পিডিবির বৈদ্যুতিক তার এলাকাবাসির জন্য আতংকের সৃষ্ঠি হয়েছে। বিশেষ করে শিশুদের খেলাধুলা করা দুরুহ হয়ে পড়েছে। যে কোন মূহুর্তে অপরিকল্পিত ভাবে টেনে নেয়া এই বৈদ্যুতিক তার ছিঁরে প্রানহানির আশংকা রয়েছে। স্থানীয়রা বিপদজনক ভাবে টেনে নেয়া ঝুঁকিপূর্ণ তার সরিয়ে নেয়ার আহবান জানিয়েছেন।

প্রকাশ, সান্তাহার পৌর শহরের সাঁতাহার এলাকায় অবস্থিত রেলওয়ের জায়গায় প্রায় ১২ শতক জাগার জুড়ে একটি খেলার মাঠ রয়েছে দীর্ঘদিন যাবত। ওই খেলার মাঠে বিভিন্ন রাষ্ট্রীয় কর্মসুচী পালনের পাশাপাশি স্থানীয় যুবক, কিশোর ও শিশুরা ফুটবলসহ নানা খেলাধুলা করে থাকে। স্থানীয় বাসিন্দা মিন্টু জানায়, প্রায় দুই বছর আগে ওই খেলার মাঠের উপড় দিয়ে কতিপয় ব্যক্তি অপরিকল্পিত ভাবে তাদের বাসায় পিডিবির বৈদ্যুতিক সংযোগের তার টেনে নিয়ে যান। বর্তমানে বৈদ্যুতিক তার গুলো ঝুলে খেলার মাঠ ছুঁই ছুঁই করছে। খেলার মাঠের উপড় দিয়ে অপরিকল্পিত ভাবে বৈদ্যুতিক তার টেনে নেয়ার কারনে মাঠে খেলাধুলা করা মারাত্বক ঝুঁকিপূর্ন হয়ে দাঁড়িয়েছে। বিশেষ করে শিশুদের খেলাধুলা করা দুরুহ হয়ে পড়েছে।

এছাড়াও খেলার মাঠের ভিতর দিয়ে স্কুল কলেজের ছাত্রছাত্রীসহ জনসাধারনের যাতায়াতেও রয়েছে আতংক। যে কোন মুহুর্তে ঝুলে থাকা তার ছিঁড়ে প্রানহানির আশংকা রয়েছে। স্থানীয়রা এই খেলার মাঠের উপড় দিয়ে ঝুঁকিপূর্ণ ভাবে টেনে নেয়া বৈদ্যুতিক তারগুলো সরিয়ে নেয়া কিংবা বড় খুটির মাধ্যমে বিদ্যুৎ সরবরাহ করার দাবী জানিয়ে আসলেও কোন কাজ হচ্ছেনা।

ফলে তারা বিপদজনক অবস্থায় থাকা বৈদ্যুতিক তার সরিয়ে নেয়ার আহবান জানিয়েছেন। সান্তাহার বিদ্যুত বিক্রয় ও বিতরণ বিভাগের নির্বাহী প্রকৌশলী জিল্লুর রহমান সাংবাদিকদের জানান, বিষয়টি তদন্ত করে ব্যবস্থা নেয়া হবে।#

Comments are closed, but trackbacks and pingbacks are open.