সাধুর বেশে আংটি চুরি

কলকাতা (ভারত) প্রতিনিধি: ২৫শে অক্টোবর, সকাল-১১টা নাগাদ অর্ণব চট্টোপাধ্যায় নামে কেরলে রাষ্ট্রায়ত্ত ব্যাঙ্কের সহকারি ম্যানেজার পুজোর ছুটিতে এসেছিলেন কলকাতার বাড়িতে। তিনি তাঁর বাসস্থানের কাছেই লর্ডসের মোরে জিনিস কিনতে গিয়ে এক ঠগবাজ সাধুর পাল্লায় পড়ে আঙুলের আংটিটি খোয়ান।
পুলিশ মারফত জানা যায়,অর্ণব বাবু সাধুর খপ্পরে পড়ে গিয়ে পকেট থেকে সাপের ছোবলের ভয়েতে টাকা দিতে গিয়ে সাধুটি টাকাসমেত অর্ণব বাবুর আঙুলের আংটিটিও খুলে নেয়। কিছুক্ষণ বাদে অর্ণব বাবু বুঝতে পারেন তাঁর আঙুলের আংটিটি খোয়া গেছে। তৎক্ষণাত তিনি স্থানীয় লেক থানায় লিখিত অভিযোগ দায়ের করেন।
তদন্তে নেমে পুলিশ এলাকার সিসিটিভ ফুটেজ দেখে সাপওয়ালা সাধুকে সনাক্ত করে খোঁজ শুরু করে। প্রায় দু-মাসের মাথায় সোর্স মারফত খবর পেয়ে ময়দান এলাকা থেকে আংটি সমেত সাপওয়ালা সাধুকে গ্রেফতার করে নিজেদের হেফাজতে নিয়েছে আরও বিশদ জিজ্ঞাসাবাদ করার জন্য।
গোয়েন্দা বিভাগের সূত্র জানাচ্ছে বিহার, দিল্লী তথা উত্তরপ্রদেশ  থেকে এমন ভুয়ো সাধু হানা দেয় শহরবাসীদের প্রতারণা করার জন্য। এখানে তারা মূলত ফুটপাতবাসীদের সাথে মিলে গিয়ে রাত্রিবাস করে আবার কখনো দেখা যায় কোন বড়মাপের প্রতারণার জন্য ছদ্মনাম ও ছদ্মবেশে স্থানীয় হোটেল বা গেস্টহাউস থেকে প্রতারণার চক্র চালায়। অনেক সময়েই আশ্রয়দাতারাই টাকার লোভে তাদের আড়াল করে থাকতে দেয়। অনেকক্ষেত্রে ধরাপড়েগিয়ে জেলও হয়।কিছুক্ষেত্রে প্রশাসনের সদিচ্ছা থাকলেও গ্রেফতার করা যায় না, একশ্রেনীর অর্থলোভি আশ্রয়দাতাদের জন্য।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ (বাংলাদেশ) এর কলকাতা (ভারত) প্রতিনিধি স্বপন দেব। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.