সাধারণ জনগণ এবং সতর্ক ও উদ্যমী তরুণরা ভারতকে এগিয়ে নিয়ে যাচ্ছে : রীভা গাঙ্গুলি

বিটিসি নিউজ ডেস্ক: ভারতের ৭১তম প্রজাতন্ত্র দিবসে বাংলাদেশে (ঢাকা) নিযুক্ত ভারতীয় হাইকমিশনার রীভা গাঙ্গুলি দাশ বলেছেন, ভারতের দেশের জনগণ বিভিন্নভাবে দেশের উন্নয়নে কাজ করে যাচ্ছে। শিল্পপতিরা দেশকে অর্থনৈতিক দিক দিয়ে এগিয়ে নিচ্ছেন, ডাক্তাররা তাদের সেবার মাধ্যমে দেশের নাম বর্হিবিশ্বে ছড়িয়ে দিচ্ছেন, সংস্কৃতিকর্মীরা সংস্কৃতি চর্চার মাধ্যমে দেশের সংস্কৃতিকে বিশ্বদরবারে তুলে ধরছেন এবং শেকড় মজবুত করছেন। সাধারণ জনগণ এবং বিশেষ করে সতর্ক ও উদ্যমী তরুণরা নিজেদের জায়গা থেকে নিজেদের কাজের মাধ্যমে এগিয়ে নিয়ে যাচ্ছে দেশকে।

এর আগে আজ রবিবার (২৬ জানুয়ারী) সকালে রাজধানীর বারিধারায় হাই কমিশনের চ্যান্সেরি প্রাঙ্গণে ভারতীয় পতাকা উত্তোলন এবং জাতির উদ্দেশে দেওয়া ভারতের রাষ্ট্রপতি রাম নাথ কোবিন্দের ভাষণ পাঠের মধ্য দিয়ে ভারতের ৭১ তম গণতন্ত্র দিবসের আয়োজন উদ্বোধন করেন ঢাকায় নিযুক্ত ভারতীয় হাইকমিশনার। এ সময় ভারতীয় হাইকমিশনের অন্যান্য উচ্চপদস্থ কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

প্রজাতন্ত্র দিবস উপলক্ষ্যে ঢাকায় আসা ভারতীয় সেনাবাহিনীর মাহার রেজিমেন্টাল ব্যান্ড ভারতের জাতীয় সঙ্গীত বাজান। দিনটি উদযাপনে হাইকমিশনে ভিড় করেছেন প্রবাসী ভারতীয়রা। #

 

Comments are closed, but trackbacks and pingbacks are open.