সাদাত হোসাইনের “জীবনের গল্প ও গল্পের জীবন” ছুঁয়ে গেল হাবিপ্রবি

হাবিপ্রবি (দিনাজপুর) প্রতিনিধি:  সাহিত্য ও শিল্পের মননে জীবনকে উদ্ভাসিত করতে “জীবনের গল্প ও গল্পের জীবন” দিয়ে প্রথমবার দিনাজপুরের হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে সাহিত্যের সুবাস ছড়িয়ে গেলেন বর্তমান সময়ের জনপ্রিয় কথা সাহিত্যিক ও চলচ্চিত্র নির্মাতা সাদাত হোসাইন। অনুষ্ঠানটির আয়োজন করে হাবিপ্রবি শিল্প ও সাহিত্য সমিতি।
 অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ প্রফেসর ড. বিধান চন্দ্র হালদার, রেজিস্ট্রার প্রফেসর ডা. মোঃ ফজলুল হক, প্রক্টর প্রফেসর ড. মোঃ খালেদ হোসেন, প্রভাষক সুভ্রত প্রামানিক। অনুষ্ঠানটির সভাপতিত্ব করেন বিশ্ববিদ্যালয়ের হিসাব শাখার পরিচালক ও হাবিপ্রবি শিল্প ও সাহিত্য সমিতির প্রধান উপদেষ্টা প্রফেসর ড. মোঃ শাহাদৎ হোসেন খান।
শুভেচ্ছা বক্তব্যে প্রফেসর ড. মোঃ শাহাদৎ হোসেন খান আয়োজকদের ধন্যবাদ জানিয়ে বলেন, “এমন আয়োজন শিক্ষার্থীদের মাঝে সাহিত্যের প্রতি অনুরাগী করে তুলতে সহায়ক ভূমিকা পালন করবে। সাহিত্য মানুষকে মননশীল করে গড়ে তোলে “। এ সময় তিনি অনুষ্ঠানের শুভ উদ্বোধন ঘোষণা করেন।
অনুষ্ঠান শেষে সাদাত হোসাইনের কাছে তাঁর অভিব্যক্তি জানতে চাইলে তিনি বিটিসি নিউজকে বলেন, ” আমি সত্যিই অনেক খুশি। ভক্তদের ভালোবাসায় আমি মুগ্ধ। আবার আসতে চাই হাবিপ্রবিতে “।
 অনুষ্ঠানটির আয়োজন সম্পর্কে সংগঠনটির সভাপতি দেবাশীষ কুমার কবিরাজ বলেন, ” আমরা চাই মানুষের মধ্যে সাহিত্যের সুগন্ধ ছড়িয়ে দিতে। এই আয়োজনের মাধ্যমে অনেকের মাঝে নতুন করে সাহিত্যের উদ্দীপনা সৃষ্টি হবে। আমরা কৃতজ্ঞতা প্রকাশ করছি যারা বৃষ্টি উপেক্ষা করে আমাদের অনুষ্ঠানে উপস্থিত ছিলেন “।
উল্লেখ্য, দর্শকদের জন্যে উন্মুক্ত কুইজ প্রতিযোগিতায় নির্বাচিতদের মাঝে সাদাত হোসেইনের বই উপহার দেয়া হয়। আজ শনিবার সকাল ১০ টায় বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় অডিটোরিয়ামে অনুষ্ঠানটি শুরু হয় পবিত্র কোরআন তেলোয়াতের মাধ্যমে এবং দুপুর ২ টায় শেষ হয় প্রযত্নে ডকুমেন্টারি দিয়ে। অনুষ্ঠান শেষে সাদাত হোসাইনের সাথে সেলফি তোলার পাশাপাশি অটোগ্রাফ নেন ভক্তরা।

সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর হাবিপ্রবি (দিনাজপুর) প্রতিনিধি মোঃ মিরাজুল আল মিশকাত। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.