সাতক্ষীরা ও কালীগঞ্জে বন্দুকযুদ্ধে দুই মাদক ব্যবসায়ী নিহত

 

খুলনা ব্যুরো : সাতক্ষীরা জেলার কলারোয়া এবং ঝিনাইদহ জেলার কালীগঞ্জে বন্দুকযুদ্ধে দুই মাদক ব্যবসায়ী নিহত হয়েছে। ঘটনাস্থল থেকে আগ্নেয়াস্ত্র, গুলি ও মাদকদ্রব্য উদ্ধার করা হয় বলে দাবি করেছে পুলিশ। কলারোয়ায় চোরাকারবারিদের দু-গ্রুপের গোলাগুলিতে মাদক চোরাকারবারি ইউনুস আলী দালাল (৪৫) নিহত হয়েছে।

ঘটনাস্থল থেকে পুলিশ একটি ওয়ান শ্যুটার গান, ২ রাউন্ড গুলি ও ৭০ বোতল ফেনসিডিল উদ্ধার করেছে। বৃহস্পতিবার দিবাগত রাত দু’টোর দিকে উপজেলার সীমান্তবর্তী বড়ালী ও রামকৃষ্ণপুরের মধ্যবর্তী ফাঁকা মাঠে এ বন্দুকযুদ্ধের ঘটনাটি ঘটে। নিহত ইউনুস আলী দালাল উপজেলার দক্ষিণ ভাদিয়ালি গ্রামের মোঃ আব্দুল্লাহ দালালের ছেলে।

থানা অফিসার ইনচার্জ বিপ্লব দেবনাথ জানান, রাত দেড়টার দিকে সংবাদ আসে কলারোয়ার বড়ালী ও রামকৃষ্ণপুরের ফাঁকা মাঠে মাদক ব্যবসায়ীদের দু’গ্রুপের মধ্যে সংঘর্ষ চলছে। এমন সংবাদের ভিত্তিতে পুলিশ সেখানে অভিযান চালায়। এক পর্যায়ে পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে ৫ রাউন্ড ফাঁকা গুলি বর্ষণ করলে মাদক ব্যবসায়ীরা পালিয়ে যায়।

এ সময় এক মাদক ব্যবসায়ীকে মরাত্মক আহতাবস্থায় পড়ে থাকতে দেখা যায়। পুলিশ আহত ব্যক্তিকে উদ্ধার করে কলারোয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে সেখানকার কর্তব্যরত আবাসিক মেডিকেল অফিসার ডাঃ শফিকুল ইসলাম তাকে মৃত ঘোষণা করেন। তার বিরুদ্ধে মাদকসহ কমপক্ষে ৭টি মামলা রয়েছে বলে জানান ওসি। লাশ ময়না তদন্তের জন্য সাতক্ষীরা মর্গে প্রেরণ করা হয়েছে বলেও তিনি জানান।

এদিকে কালীগঞ্জে পুলিশের সাথে বন্দুকযুদ্ধে শামীম সরদার ওরফে মামুন (৪২) নামে এক ব্যক্তি নিহত হয়েছে। পুলিশ বলছে তিনি একজন চিহ্নিত মাদক ব্যবসায়ী। বৃহস্পতিবার রাত সাড়ে ১১টার দিকে কালীগঞ্জের মোবারকগঞ্জ চিনিকলের উত্তরে আড়পাড়া ওয়াপদা মাঠে এ বন্দুক যুদ্ধের ঘটনা ঘটে। এসময় ৩ পুলিশ সদস্য আহত হয় বলে পুলিশ দাবি করেছে।

তাদের মধ্যে এক পুলিশ সদস্যকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। নিহত শামীম কালীগঞ্জ পৌর এলাকার আড়পাড়া কাঁচারী মোড়ের মমিন সরদারের ছেলে। তাদের আদি বাড়ি ঢাকায়। থানার ওসি মিজানুর রহমান খান জানান, মাদক বিরোধী অভিযানকালে তাদের একটি টহল দলকে লক্ষ্য করে গুলি ছোড়ে মাদক ব্যবসায়ীরা।

আত্মরক্ষার্থে পুলিশও পাল্টা গুলি চালায়। এসময় উভয় পক্ষে বেশ কয়েক রাউন্ড গুলি বিনিময়ের ঘটনা ঘটে। এক পর্যায় মাদক ব্যবসায়ীরা পালিয়ে গেলে ঘটনাস্থল থেকে মামুনের লাশ উদ্ধার করে পুলিশ। এছাড়া ঘটনাস্থল থেকে মাদকদ্রব্য ও বেশকিছু অস্ত্র উদ্ধার করা হয়েছে। বন্দুকযুদ্ধে আহত পুলিশ সদস্যকে কালীগঞ্জ হাসপাতালে ভর্তি করা হয়েছে বলে ওসি জানিয়েছেন।

তবে নিহতের স্ত্রী সামসুন নাহার জানান, আড়পাড়া বিহারী মোড়ে আমার স্বামীর ভ্যান-রিকশা ও সাইকেল মেরামতের দোকান রয়েছে। সেখান থেকে গত বুধবার বিকেলে পুলিশ তাকে ধরে নিয়ে যায়। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.