সাতক্ষীরায় রাস্তার বেহালদশায় চরম জনর্দূভোগে মানুষ!

সাতক্ষীরা প্রতিনিধি: সাতক্ষীরা সদর উপজেলার বিভিন্ন এলাকায় রাস্তার বেহালদশায় মরণফাঁদে পরিণত হয়েছে।
সরজমিনে দেখা গেছে, পৌরসভার পোষ্ট অফিস মোড় হতে সরকারি কলেজ অভিমুখে সড়কটি, কদমতলা বাজার হতে রসুলপুর স্কুল অভিমুখে সড়কটি, সিটি কলেজ মোড় হতে কাশেমপুর বাইপাস অভিমুখে সড়কটি, বকচরা পশ্চিমপাড়া হতে পরানদহ অভিমুখে সড়কটি, বৈকারী সড়ক অভিমুখে বাবুলিয়া বাজার হতে আবেদরহাট সড়কটি, ইটাগাছা বাঙ্গালী মোড় হতে গড়েরকান্দা অভিমুখে সড়কটি, তজুলপুর হতে আখড়াখোলা বাজার অভিমুখে সড়কটি, বাবুলিয়া বাজার হতে ছয়গিরিয়া অভিমুখে সড়কটিসহ সদর উপজেলার বিভিন্ন এলাকায় রাস্তা গুলো দীর্ঘদিন যাবত ধরে বেহালদশা হয়ে পড়ে রয়েছে। যেন দেখার কেউ নেই।
এসব এলাকার রাস্তায় জনসাধারণের চলাচলে অনুপযোগী হয়ে পড়েছে।
রাস্তার গুলোতে বিভিন্ন স্থানে স্থানে পিচের ছালচামড়া ও ইটের খোয়া উঠে খানাখন্দ হয়ে মরণফাঁদে পরিণত হয়েছে। রাস্তায় ছোট বড় যানবহনের র্দূঘটনার কবলে পড়ে যানবহনের অনেকে চালক হেলপার, যাত্রী ও পথচারীরা হাত পা ভেঙ্গে পঙ্গু হয়ে মাসের পর মাস বিছানায় শুয়ে থাকে। কিন্তু বেহালদশা রাস্তা গুলো আজও সংস্কারের উদ্যোগ নেওয়া হয়নি বলে অভিযোগ এলাকাবাসীর।
এলাকাবাসিরা আরো এলজিইডির ও পৌরসভার কর্তৃকপক্ষ উদাসীনতায় স্থানীয় জনপ্রতিনিধি ও ঠিকাদার প্রতিষ্ঠানের ব্যক্তিরা রাস্তা করণের সময় তারা যেনতেন করে রাস্তা সংস্কার ও পাঁকা করণের কাজ করে দায়সারে। আর কয়দিন যেতে না যেতেই রাস্তার পিচের ছালচামড়া ও ইটের খোয়া বালি উঠে বড় বড় গর্ত হয়ে খানাখন্দ পরিণত হয়।
ইতোমধ্যে সরজমিনে দেখাগেছে, সদর উপজেলার গোদাঘাটা এলাকায় একটি রাস্তায় পিচ দেওয়ার একদিনের মাথায় ওই রাস্তায় হাত দিলেই পিচ উঠে যায় বলে অভিযোগ করেন এলাকাবাসি। তবে বেহালদশা রাস্তায় চলাচলে জনসাধারণ চরম র্দূভোগ পাচ্ছে বলে এলাকাবাসিরা জানান।
এছাড়াও সদর উপজেলার গ্রাম অঞ্চলে ইটের সোলিং রাস্তা গুলোতে জনসাধারণের চলাচলের অনুপযোগী হয়ে পড়েছে। গ্রাম অঞ্চলে কাঁচা রাস্তা গুলো স্থানীয় জনপ্রতিনিধি ও ঠিকাদার প্রতিষ্ঠানের লোকজন ইটের সোলিং হেরিংবোন রাস্তা করণের সময় নিন্মমানের ইট, বালি কম দিয়ে যেনতেন করে সোলিং রাস্তা করণ করে দায়সারে। আর বছর ঘুরতে না ঘুরতেই রাস্তা গুলো জরাজীর্ণ হয়ে যায় বলে এলাকাবাসীর অভিযোগ। ইটের সোলিং রাস্তা গুলো দীর্ঘদিন যাবত সংস্কার না হওয়ার কারনে সোলিং রাস্তা গুলো জরাজীর্ণ হয়ে পড়ে রয়েছে।
বিশেষ করে বর্ষা হলেও ইটের সোলিং রাস্তায় চলাচলে জনসাধারণের চরম র্দূভোগ পেতে হয়। সোলিং রাস্তায় পড়ে ইটের থাবায় অনেকে পথচারীরা হা, পা ভেঙ্গে পঙ্গু হয়ে মাসের পর মাস বিছানায় শুয়ে থাকে বলে এলাকাবাসিরা জানান।
 সরজমিনে দেখাগেছে শহরতলীর কাশেমপুর পূর্বপাড়া মাজেদ এর বাড়ি হতে এ্যাডঃ সিরাজুল ইসলামের বাড়ি অভিমুখে বাইপাস সড়কটিসহ সদর উপজেলার বিভিন্ন এলাকায় ইটের সোলিং জরাজীর্ণ রাস্তা গুলো মরণফাঁদে পরিণত হয়েছে।
আর এসব রাস্তায় চলাচলে জনসাধারণের চরম র্দূভোগ পোহাতে হয়। এসমস্ত রাস্তা গুলো সংস্কার ও পিচ ঢালাই করণের জন্য সংশ্লিষ্টদের কাছে জোর দাবি জানিয়েছেন এলাকাবাসিরা।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর সাতক্ষীরা প্রতিনিধি মো. সেলিম হোসেন #

Comments are closed, but trackbacks and pingbacks are open.