সাতক্ষীরায় বৈষম্য আন্দোলনকারী শিক্ষার্থীদের বিক্ষোভ মিছিল ও অবরোধ সমাবেশ 

সাতক্ষীরা প্রতিনিধি: ৯ দফা দাবীতে সাতক্ষীরায় শান্তিপূর্ণ বিক্ষোভ মিছিল ও অবরোধ করে সমাবেশ করেছেন বৈষম্য আন্দোলনকারী শিক্ষার্থীরা। এতে সাতক্ষীরা শহরের অভ্যন্তরে ২ ঘন্টা যান চলাচল বন্ধ হয়ে যায়।
আজ ৩ জুলাই শনিবার সকাল ১১টা ২০ মিনিটে শহরের খুলনা রোড মোড় থেকে স্কুল ও কলেজের শিক্ষার্থীরা বিক্ষোভ মিছিল নিয়ে শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে আবার খুলনা রোড মোড়ে এসে অবস্থান গ্রহণ করেন। তারা রাস্তা বন্ধ করে বিভিন্ন দাবি আদায়ের দাবিতে স্লোগান দেন। এসময় তারা কোন প্রকার অপ্রীতিকর ঘটনা ঘটাবেন না বলে নিশ্চয়তা দিলে পুলিশ তাদের শান্তিপূর্ণ বিক্ষোভ মিছিল ও সমাবেশে সহযোগিতা করেন। পরে দুপুর ১টা ২০ মিনিটের দিকে খুলনা রোড মোড় থেকে মিছিল নিয়ে নারকেলতলা এলাকায় যেয়ে তাদের বিক্ষোভ মিছিল শেষ হয়।
শিক্ষার্থীরা বলেন, দেশব্যাপী শিক্ষার্থী ও নাগরিকদের ওপর হামলা ও হত্যার প্রতিবাদ এবং বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন ঘোষিত নয় দফা দাবি আদায়ে আমরা বিক্ষোভ করছি। আমাদের দাবী আদায় না হওয়া পর্যন্ত আমরা আমাদের কর্মসূচী চালিয়ে যাবো।
সহস্রাধিক শিক্ষার্থী মিছিল নিয়ে খুলনা রোড মোড়ে জড়ো হলে আশে পাশের ব্যবসায়ীরা দোকান বন্ধ করে দেন। এসময় বিক্ষোভ মিছিলে অনেক পথচারী ও সাধারণ মানুষকে সম্পৃক্ত হতে দেখা যায়।
অতিরিক্ত পুলিশ সুপার (সাতক্ষীরা সদর সার্কেল) মীর আসাদুজ্জামান বলেন, শিক্ষার্থীরা শান্তিপূর্ণভাবে তাদের বিক্ষোভ সমাবেশ শেষ করেছে। কোন প্রকার অপ্রীতিকর ঘটনা ঘটেনি। তবে সাময়িকভাবে যান চলাচল বন্ধ ছিল। এখন পরিস্থিতি স্বাভাবিক আছে।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর সাতক্ষীরা প্রতিনিধি মো. সেলিম হোসেন #

Comments are closed, but trackbacks and pingbacks are open.