সাতক্ষীরায় ছিনতাই, ডাকাতি ও চুরি উপদ্রব!

প্রতীকী ছবি
সাতক্ষীরা প্রতিনিধি: সাতক্ষীরা জেলার বিভিন্ন এলাকায় ছিনতাই, ডাকাতি ও চুরির ঘটনা ঘটেছে বলে অভিযোগ পাওয়া গেছে। ২৯ জুন পুলিশ পরিচয় দিয়ে সাতক্ষীরা বাইপাস সড়কে ইজিবাইক ছিনতাই চেষ্টাকালে জনতার হাতে ইব্রাহিম নামে এক যুবক আটক হয়। ছিনতাইকারী যুবক ইব্রাহীমের বাড়ি যশোর জেলায়।
শনিবার দুপুরের দিকে মেডিকেল হাসপাতাল সংলগ্ন বাইপাস সড়ক এলাকায় ঘটনাটি ঘটেছে।
ছিনতাইয়ের শিকার ইজিবাইক চালক সদর উপজেলার দেবনগর এলাকার আবু সাইদ জানান, ইব্রাহীম ইজিবাইকে উঠে পুলিশ পরিচয় দিয়ে ইজিবাইক থানায় নিয়ে যাওয়ার কথা বলে। এরপর দুই হাজার টাকা দিলে ইজিবাইক থানায় নিবে না বলে আবু সাইদের কাছে দুই হাজার টাকা দাবি করে ইব্রাহীম। একপর্যায়ে ইজিবাইক চালক আবু সাইদ তাকে টাকা দেওয়ার কথা স্বীকার করে বাইপাস সড়কের একটি ট্রাক গ্যারেজের সামনে নিয়ে যায়।
এসময় ইজিবাইকের চালক আবু সাইদ স্থানীয় লোকজনের বিষয়টি জানালে পুলিশ পরিচয়দানকারী ইব্রাহীম আটক করে রেখে তার পুলিশের পরিপত্র কার্ড দেখতে চায়। কিন্তু ওই যুবক পুলিশ পরিচয়পত্র কার্ড দেখাতে না পারায় ভুয়া পুলিশ পরিচয় দিয়ে ইজিবাইক ছিনতাই চেষ্টা করায় তাকে স্থানীয় জনতা আটক করে সদর থানার পুলিশের কাছে সোপর্দ করে বলে স্থানীয়রা জানান। এবিষয়ে সদর থানা পুলিশের ডিউটি অফিসারের মোবাইল নম্বরে যোগাযোগ করা হলে আটকের বিষয়ে তিনি নিশ্চিত করেছেন।
স্থানীয়রা আরো জানান, ইতোমধ্যে সাতক্ষীরা জেলার বিভিন্ন স্থানে ছিনতাই, ডাকাতি ও চুরির ঘটনা ঘটেছে। তথ্য অনুসন্ধানে জানাগেছে, সদর উপজেলার লাবসার পূর্বপাড়ার খুলনা পোল্ট্রি ফার্মা মালিকের বাড়িতে রাত আনুমানিক ৩ টায় দক্ষিণ-পূর্বে প্রাচীর টপকিয়ে ৮/৯ জন ডাকাত সদস্য বাসায় প্রবেশ করে গ্রিল কেটে ঘরের ভিতরে ঢুকে পরিবারকে হাতমুখ বেঁধে তাদেরকে একটি ঘরে আটকে রেখে নগদ টাকা ও স্বর্ণালংকার নিয়ে যায় ডাকাত দলের চক্রের সদস্যরা।
সদর উপজেলার আগরদাড়ী ইউনিয়নে হরিশপুর এলাকায় আবু বক্কার সিদ্দিকের বাড়ির বারান্দা গ্রীল কেটে প্রবেশ আবু বক্কার সিদ্দিকের ও তার পরিবারের হাত, মুখ বেঁধে আলমারিতে থাকা স্বর্ণালংকার লুট করে নিয়ে যায়।
কালিগঞ্জের ধলবাড়িয়া ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান এড. শেখ আব্দুস সাত্তারের বাড়িতে দুর্ধর্ষ ডাকাতি সংঘঠিত হয়। পরিবারের সদস্যদের মাথায় পিস্তল ঠেকিয়ে জিম্মি করে তারা বাড়ির সবার মোবাইল ফোন কেড়ে নিয়ে তাদের একটি ঘরে আটকে রেখে নগদ ১ লাখ ৫৫ হাজার টাকা ও আনুমানিক ৭ ভরি স্বর্ণালংকারসহ বিভিন্ন জিনিসপত্র নিয়ে নেয়।২৮ জুন শুক্রবার গভীররাতে ৫/৭ জনের সংঘবদ্ধ একদল ডাকাত সুভাষ ঘোষের পরিবারকে অস্ত্রের মুখে জিম্মি করে ৮ ভরি স্বর্ণালঙ্কার, নগদ ৫ লাখ টাকা, একটি মোটর সাইকেল, কয়েকটি মোবাইল ফোন ও অন্যান্য মুল্যবান সম্পদের পাশাপাশি সুভাষ ঘোষের লাইসেন্সকৃত বেলজিয়ামের তৈরী দোনলা বন্দুকটি লুট করে পালিয়ে যায়।
এঘটনায় ভুক্তভোগী বীর মুক্তিযোদ্ধা সুভাষ ঘোষ বাদি হয়ে দেবহাটা থানায় মামলা দায়ের করলে সংঘবদ্ধ ডাকাত দলকে গ্রেপ্তারে অভিযান অব্যহত রেখেছে আইন-শৃঙ্খলা বাহিনী। গত ৩ জুন কলারোয়ার কেঁড়াগাছি মাঝেরপাড়া বায়তুর নূর জামে মসজিদ থেকে দিনদুপুরে ব্যাটারি চুরি করে নিয়ে যায় দুর্বৃত্তরা।
পাটকেলঘাটায় ডিবি পুলিশ পরিচয়ে অভিনব কায়দায় ইজিবাইক চুরির ঘটনা ঘটেছে। এ ঘটনায় থানায় লিখিত অভিযোগ দিয়েছে ভুক্তঅেভাগী আহসান আলী সরদার। এরআগে কাশেমপুর সানাপাড়া জামে মসজিদের দানবক্স তালা ভাঙ্গার চেষ্টাকালে চোর চক্রের এক সদস্যকে ধরে ফেলে জনতা।
সাতক্ষীরা বাইপাস সড়কের বায়তুন নুর জামে মসজিদের দানবক্স তালা ভেঙ্গে কয়েক দফায় টাকা এবং দরজার গ্রীল কেটে মাইকসেট চুরি করে নিয়ে যায় চোর চক্রের সদস্যরা। বাইপাস সড়কে একটি গাড়ি সার্ভিসিং সেন্টারে থাকা একটি কোম্পানির গাড়ির তেল চুরি চেষ্টাকালে চোর চক্রের সদস্যদের হাতেনাতে ধরে ফেলে কোম্পানির লোকজন। শহরতলীর কাশেমপুর শেখপাড়ায় পুলিশের এক কর্মকর্তার বাড়ির গ্রীল কেটে জিনিসপত্র চুরি করে নিয়ে চোর চক্রের সদস্যরা।
কাশেমপুর ছোট জামতলা মোড়ে একটি কম্পিউটার দোকানের টিনের চাল কেটে কম্পিউটার মালামাল ও টাকা নিয়ে যায় চোর চক্রের সদস্যরা। এছাড়াও সাতক্ষীরা বাইপাস সড়ক এলাকাসহ জেলার বিভিন্ন এলাকায় বসতবাড়ি, মসজিদে ও ব্যবসা প্রতিষ্ঠানে চুরি ও ডাকাতিসহ ছিনতাইের ঘটনা ঘটেছে।
তবে এসব অপরাধ দমন করতে ছিনতাইকারী, ডাকাত দল ও চোর চক্রের সদস্যদের আইনের আওতায় আনার জন্য সাতক্ষীরা পুলিশ সুপার মোহাম্মদ মতিউর রহমান সিদ্দিকীর নির্দেশনায় পুলিশ দিনরাত মাঠে কাজ করে যাচ্ছে এবং তৎপরতা রয়েছে। সাতক্ষীরার পুলিশ ইতোমধ্যে ছিনতাইকারী চক্রের সদস্য, ডাকাত দল চক্রের সদস্য ও চোর চক্রের সদস্যকে আটক করেছেন বলে সূত্রে জানান।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর সাতক্ষীরা প্রতিনিধি মো. সেলিম হোসেন। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.