সাতক্ষীরায় অনলাইন জুয়াচক্রের ১০ সদস্য গ্রেপ্তার

সাতক্ষীরা প্রতিনিধি: সাতক্ষীরায় অনলাইন জুয়াচক্রের ১০সদস্যকে গ্রেপ্তার করেছে পুলিশ। পুলিশের ধারণা এসব জুয়ারি অনলাইন জুয়ার মাধ্যমে প্রলোভন দেখিয়ে বিপুল পরিমাণ টাকা অবৈধভাবে হাতিয়ে নিত।
শুক্রবার রাতে এক প্রেসবিজ্ঞপ্তির মাধ্যমে বিষয়টি বিটিসি নিউজকে নিশ্চিত করেন সাতক্ষীরা জেলা গোয়েন্দা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) তারেক ফয়সাল ইবনে আজিজ।
গ্রেপ্তারকৃতরা হলো- তালা উপজেলার সুজন শাহা গ্রামের মৃত সামছুর রহমানের ছেলে আব্দুল হামিদ রানা (৪০), উথালী গ্রামের শহিদুল ইসলামের ছেলে সাইদুর রহমান (২৮), দক্ষিণ নলতা গ্রামের মৃত ফজর গাজীর ছেলে শাহিদুর রহমান (৪০), ডাঙ্গা নলতা গ্রামের মৃত শেখ ফজর রহমানের ছেলে শাহাদৎ হোসেন (২৮), দেবহাটা উপজেলার মাঝ পারুলিয়া গ্রামের ময়নুদ্দিন মোড়লের ছেলে আব্দুল্লাহ আল-মামুন (৩০), শ্যামনগর উপজেলার পদ্মপুকুর গ্রামের আব্দুল মান্নান সরদারের ছেলে আনিছুর সরদার (৩১), পাখিমারা গ্রামের মৃত আবুল হোসেনের ছেলে কামাল হোসেন (৩০), একই গ্রামের উত্তরপাড়া এলাকার জেহের আলীর ছেলে জিনারুল ইসলাম (২৫), খুটিকাটা গ্রামের শওকত আলীর ছেলে মাহামুদুল হাসান (২৯) ও আশাশুনি এলাকার বল্লভপুর গ্রামের মুকুল হোসেন (৩২)।
সংবাদ বিজ্ঞপ্তিতে ডিবির ওসি উল্লেখ করেন, একটি সংঘবদ্ধ চক্র অনলাইনে অবৈধ ঘোষিত জুয়ার সাইট পরিচালনা করে আসছিল। যেটা অনলাইন মনিটরিং এবং গোপন সংবাদের মাধ্যমে জেলা পুলিশের নজরে আসে। একপর্যায়ে জেলা পুলিশ সুপারের নির্দেশে জুয়ারিদেরকে গোয়েন্দা নজর দারিতে রাখা হয় এবং শুক্রবার দিনভর জেলার শ্যামনগর, আশাশুনি, দেবহাটা ও তালা উপজেলায় অভিযান চালিয়ে তাদের গ্রেপ্তার করা হয়৷ এসময় জুয়ারিদের থেকে ১৬টি স্মার্টফোন জব্দ করা হয়েছে বলেও জানান তিনি।
সূত্র আরও জানায়, তথ্য প্রযুক্তির সহায়তায় ও গোপন সংবাদের ভিত্তিতে জানা যায় যে, গত কিছুদিন যাবৎ একটি সংঘবদ্ধ চক্র অ্যাপস ব্যবহার করে নামে একটি অনলাইন জুয়া সাইট যার লিংক যঃঃঢ়ং://১ নবঃনফ.সড়নর/বহ ব্যবহার করে অনলাইন ক্যাসিনো/জুয়া খেলার মাধ্যমে সাধারন মানুষকে বিভিন্ন ধরনের প্রলোভন দেখিয়ে প্রতারণার উদ্দেশ্যে অনলাইনে জুয়া খেলায় উদ্বুদ্ধ করে মোবাইল ব্যাংকিং (নগদ/বিকাশ/রকেট) ব্যবহার করে অবৈধ ই-ট্রানজেকশন এবং নগদ টাকা লেনদেনের মাধ্যমে বিপুল পরিমান টাকা অবৈধভাবে হাতিয়ে নিচ্ছে।
অনলাইন মনিটরিং এবং গোপন সংবাদের মাধ্যমে পুলিশ জানতে পারে উক্ত প্রতারক চক্রের একটি দল সাতক্ষীরা এলাকায় অবস্থান করছে।
উর্ধ্বতন কর্তৃপক্ষকের নির্দেশ মোতাবেক উক্ত তথ্যের সত্যতা যাচাই এবং আইনগত ব্যবস্থা গ্রহণের লক্ষ্যে সঙ্গীয় অফিসার ফোর্সসহ জেলা গোয়েন্দা শাখা, সাতক্ষীরার সাধারণ ডায়রী নং-১৯৩, তারিখ-২৭-০৬-২০২৪ খ্রি. মূলে সাতক্ষীরা জেলার শ্যামনগর, আশাশুনি, দেবহাটা, তালা থানা এলাকায় বিশেষ অভিযান পরিচালনা করে অন লাইন জুয়ার উক্ত ব্যক্তিদেরকে গ্রেপ্তার করে। উল্লেখিত ধৃত ব্যক্তিদের বিরুদ্ধে সাইবার নিরাপত্তা আইন ২০২৩ এর ২৭(২)/৩০(২)/৩৩(২) ধারায় নিয়মিত মামলা রুজু প্রক্রিয়াধীন ছিল বলে জানায় গোয়েন্দা পুলিশ।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর সাতক্ষীরা প্রতিনিধি মো. সেলিম হোসেন। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.