সাকিরার কারণে কোচের সঙ্গে পিকের সম্পর্কের অবনতি

বিটিসি স্পোর্টস ডেস্ক: বার্সেলোনা তারকা জেরার্ড পিকে বলেছেন, কলম্বিয়া গায়িকা সাকিরার সঙ্গে সম্পর্ক গড়ে উঠার পর বার্সেলোনার তৎকালিন কোচ পেপ গার্দিওলার সঙ্গে তার সম্পর্কের অবনতি ঘটেছিল।
সম্প্রতি লা সোতানাকে পিকে বলেন, ‘তার সঙ্গে আমাদের মধ্যে একটি বিরোধ তৈরি হয়ে গিয়েছিল। শুধু যে আমার সঙ্গে হয়েছে তা নয়। গোটা ড্রেসিংরুমেই সেটি ছড়িয়ে পড়েছিল। হোসে মরিনহোর সঙ্গে প্রতিদ্বন্দ্বিতা আমাদের অনেকটা হতাশ করেছিল। পেপ সবকিছুরই নিয়ন্ত্রণ করতে চাইতেন। যার কারণে এমনটা ঘটেছিল।
ম্যানচেস্টার ইউনাইটেড থেকে ২০০৮ সালে ফের বার্সেলোনায় যোগ দেন পিকে। পরবর্তী চার বছর কোচ গার্দিওরার অধীনে লা লিগার তিনটি এবং চ্যাম্পিয়ন্স লিগের দুই শিরোপা জয়েরও অংশিদার ছিলেন পিকে।
পিকে বলেন, গার্দিওলার শেষ বছরটিতে খেলোয়াড় ও কোচের মধ্যে সম্পর্কের অবনতি ঘটেছিল। এর নেপথ্যে বেশ কয়েকটি কারণও ছিল। আর আমি যখন সাকিরার সঙ্গে ডেটিং শুরু করি, তখন পেপ গার্দিওলার সঙ্গে আমার সম্পর্কের পরিবর্তন ঘটে। তবে এখন আমাদের মধ্যে বেশ ভাল সম্পর্ক রয়েছে।
ওই সময় আমাকে দারুন চাপে রেখেছিলেন কোচ। অনুশীলনে আমাকে সবকিছু একেবারে নিখুঁতভাবেই করতে হতো। ওই সময় বার্সা ছাড়ারও চিন্তা করেছিলাম। সেটি ছিল ২০১১-১২ মৌসুমে। গার্দিওলার অধীনে ওই মৌসুমটিতে আমাকে যথেষ্ট ভুগতে হয়েছে জানান পিকে।
এর এক দশক পরও বার্সেলোনায় টিকে আছেন পিকে। এই সময় ইউরো চ্যাম্পিয়নদের অনেক উত্থান পতনেরও সাক্ষি হয়ে আছেন এই তারকা। সর্বশেষ দুই মৌসুমে বার্সেলোনা শুধুমাত্র কোপা দেল রের শিরোপা ঘরে তুলতে সক্ষম হয়েছে। আর্থিক দৈন্যতার কারণে লিওনেল মেসিকে ক্লাব ছাড়তে হয়েছে।
বার্সা সভাপতি জোয়ান লাপোর্তার ভাষ্য মতে ক্লাবটির দেনা ১.৩৫ বিলিয়নে দাঁড়িয়েছে। এই গ্রীষ্মে পারিশ্রমিক বাবদ তাদেরেক ১১০ শতাংশ রাজস্ব ব্যয় করতে হয়েছে। মেসি ও আঁতোয়ান গ্রিজম্যানের বিদায়ের পর সেটি ৮০ শতাংশে দাঁড়িয়েছে। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.