সাইরেনের শব্দ শুনে নিরাপদ স্থানে সরে গেলেন নেতানিয়াহু

বিটিসি আন্তর্জাতিক ডেস্ক: ইসরাইলি পার্লামেন্ট নেসেটে বক্তব্য দিচ্ছিলেন দেশটির প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহু। এ সময় হঠাৎ বোমা হামলার সাইরেন বেজে ওঠে। এতে ভড়কে যান উপস্থিত নেতারা। সঙ্গে সঙ্গে আশ্রয় নেন নিরাপদ স্থানে। নেতানিয়াহুকেও নিয়ে যাওয়া হয় সুরক্ষিত রুমে।
নেসেটে বক্তব্য দেওয়ার সময় বিশ্বকে হামাসের বিরুদ্ধে রুখে দাড়ানোর আহ্বান জানান তিনি। তিনি বলেন, এ যুদ্ধ শুধু আমাদের না, আপনাদেরও। 
হিজবুল্লাহ ও ইরানকে হামাসের মতো ভুল না করার হুমকি দিয়ে নেতানিয়াহু বলেন, হামাসের মতো একই ভুল করলে এর পরিণতি বেশ ভয়াবহ হবে। এর জন্য হামাসের যে পরিণতি হচ্ছে, তার চেয়েও চড়া মূল্য দিতে হবে হিজবুল্লাহ ও ইরানকে।
এদিকে হামাস ইসরাইল যুদ্ধ শুরুর পর প্রথমবারের মতো ইসরাইলের প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহু, ফিলিস্তিনের প্রেসিডেন্ট মাহমুদ আব্বাস ও মিশরের প্রেসিডেন্ট আবদেল ফাত্তাহ এল সিসির সঙ্গে কথা বলবেন রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন। এ তথ্য দিয়েছে ক্রেমলিন।
ইতোমধ্যে সিরিয়ার প্রেসিডেন্ট বাশার আল আসাদ ও ইরানের প্রেসিডেন্ট ইব্রাহিম রাইসির সঙ্গে কথা বলেছেন পুতিন। গত ৭ অক্টোবর ইসরাইলে হামাসের হামলার পর পুতিন এই প্রথম স্বপ্রণোদিত হয়ে এসব নেতাদের সঙ্গে কথা বলার উদ্যোগ নিয়েছেন।
চলমান এ সংঘাত নিয়ে গত সপ্তাহে প্রথম বক্তব্য দেন পুতিন। এ সময় তিনি ইসরাইল ও গাজা উপত্যকায় নিহত বেসামরিক নাগরিকদের সংখ্যা বৃদ্ধি নিয়ে উদ্বেগ প্রকাশ করেছিলেন। এমন পরিস্থিতির জন্য মধ্যপ্রাচ্যে যুক্তরাষ্ট্রের নীতিরও সমালোচনা করেছেন পুতিন।
প্রসঙ্গত, হামাসের সঙ্গে ইসরাইলের চলমান সংঘাত দশম দিনে গড়িয়েছে। এ পর্যন্ত দুই পক্ষের ৪ হাজার ১০০ জনের প্রাণ গেছে। এর মধ্যে গাজার ২ হাজার ৭০০ জন এবং ইসরাইলের ১ হাজার ৪০০ জন নিহত হয়েছেন। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.