সাইকেল চালিয়ে হাসপাতালে গিয়ে সন্তান জন্ম দিলেন এমপি!

বিটিসি আন্তর্জাতিক ডেস্কপ্রসবের আগ মুহূর্তে সাইকেল চালিয়ে হাসপাতালে গেলেন এবং সুস্থ সন্তান জন্ম দিলেন নিউ জিল্যান্ডের এক নারী আইনপ্রণেতা।
নিউ জিল্যান্ডের পার্লামেন্টের ওই আইনপ্রণেতার নাম জুলি অ্যান জেনটার।
আজ রবিবার (২৮ নভেম্বর) মধ্যরাতে প্রসবের সময় হয়েছে বুঝতে পেরেই সাইকেল নিয়ে হাসপাতলের উদ্দেশ্যে রওনা দেন তিনি। আর পৌঁছানোর এক ঘণ্টা পর জন্ম দেন এক ফুটফুটে কন্যা সন্তানের।
প্রসবের কয়েক ঘণ্টা পর সেটিকে ‘বিগ নিউজ!’ বলে উল্লেখ করে সামাজিক যোগাযোগ মাধ্যমে পোস্টও দেন জুলি অ্যান জেনটার।  জানান, ‘আজ ভোর ৩টা ৪ মিনিটে আমরা আমাদের পরিবারের সবচেয়ে নতুন সদস্যকে পেয়েছি। আমি সত্যিকার অর্থেই সাইকেল চালিয়ে হাসপাতালে আসার পরিকল্পনা করিনি। কিন্তু শেষ পর্যন্ত সেটিই হয়েছে।’
সন্তান ঠিক তার বাবার মতো হয়েছে বলেও উল্লেখ করেন জুলি অ্যান জেনটার।
তবে সাইকেল চালিয়ে হাসপাতালে গিয়ে শিশু জন্ম দেওয়ার ঘটনা এই নারীর কাছে এটিই প্রথম নয়।এর আগে ২০১৮ সালে  প্রথম সন্তানকেও সাইকেল চালিয়ে হাসপাতালে গিয়েই জন্ম দিয়েছিলেন জেনটার।
৫০ লাখ জনসংখ্যার দেশ নিউজিল্যান্ডের রাজনীতিকদের সাধারণ জীবন-যাপনের সুখ্যাতি বরাবরই। সন্তান জন্ম দেওয়ার কারণে সম্প্রতি দেশটির প্রধানমন্ত্রীর দায়িত্ব থেকে মাতৃত্বকালীন ছুটি নিয়েছিলেন জেসিন্ডা আরডার্ন। এমনকি নিজের তিনমাস বয়সী শিশু সন্তানকে সঙ্গে নিয়ে জাতিসংঘের সাধারণ পরিষদের অধিবেশনেও অংশ নিয়েছিলেন তিনি। কারণ সেসময় তিনি তার সন্তানকে বুকের দুধ পান করাতেন। (সূত্র: দি গার্ডিয়ান)। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.