সাংবাদিক সাজুর আগাম জামিন দিয়েছে হাইকোর্ট

লালমনিরহাট প্রতিনিধি: লালমনিরহাটের হাতীবান্ধায় আওয়ামীলীগের সভাপতি ও উপজেলা চেয়ারম‌্যানের দায়ের করা মামলায় সাংবাদিক নেতা আসাদুজ্জামান সাজুর আগাম জামিন দিয়েছে হাইকোর্টের একটি বেঞ্চ।
সোমবার দুপুরে হাইকোর্টের বিচারপতি আবু তাহের মোঃ সাইফুর রহমান এবং বিচারপতি আতাবুল্লাহ-র যৌথ বেঞ্চ ৮ সপ্তাহের আগাম এ জামিন প্রদান করেন।
মঙ্গলবার (৩০ জুলাই) গণমাধ্যমকে এ তথ্য নিশ্চিত করেন আসামী পক্ষের আইনজীবি ব্যারিস্টার মাজেদুল ইসলাম পাটোয়ারী।সাংবাদিক আসাদুজ্জামান সাজু দৈনিক মানবকন্ঠ ও বাংলাদেশ জার্নালের জেলা প্রতিনিধি-র পাশাপাশি বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরাম (বিএমএসএফ)-র কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করে আসছেন।
জানা গেছে, জেলার হাতীবান্ধায় গত ১৮ জুলাই কোটা সংস্কারকারীদের সাথে ছাত্রলীগের সংঘর্ষের পর আনন্দ টেলিভিশনের সাংবাদিক আব্দুর রহিমকে মারধর করেন এবং আরটিভির সাংবাদিক শাহ আলমকে লাঞ্চিত করে ছাত্রলীগ। একই সময় দৈনিক মানবকন্ঠ ও বাংলাদেশ জানার্লের প্রতিনিধি আসাদুজ্জামান সাজুর অফিসেও হামলা করা হয়। ওই ঘটনায় ২০ জুলাই লালমনিরহাটের হাতীবান্ধায় উপজেলা আওয়ামীলীগের সভাপতি ও উপজেলা চেয়ারম্যান লিয়াকত হোসেন বাচ্চু একটি মামলা দায়ের করেন। সেই মামলায় দৈনিক মানবকন্ঠ ও বাংলাদেশ জানার্লের  সাংবাদিক আসাদুজ্জামান সাজু ও কলকাতা টিভির সাংবাদিক মোস্তাফিজুর রহমান মোস্তফাকে আসামী করা হয়। তার আগে ১৭ জুলাই ওই উপজেলার বড়খাতায় সাংবাদিক মাজাহারুল রিফাত নামে এক সাংবাদিককে মারধর করেন ছাত্রলীগ।
উল্লেখ্য, লালমনিরহাটে কোটা সংস্কারের আন্দোলনের রোষানলে পড়ে হামলা, মামলা ও লঞ্চিত হয়েছে ৬ জন সাংবাদিক। তাদের মধ্যে ৩ জনের নামে মামলা, ২ জন সাংবাদিককে মারধর ও ১ জন সাংবাদিককে লাঞ্চিত করা হয়েছে।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর লালমনিরহাট প্রতিনিধি হাসানুজ্জামান হাসান। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.