সাংবাদিক সাইদুর রহমানের বাড়িতে হামলায় অভিযুক্তদের কাউকেই আটোক করতে পারেনি।

 

বিশেষ প্রতিনিধি : রাত্রি সাড়ে ৮টায় শেষ খবর পাওয়া পর্যন্ত পুলিশ, সিনিয়র সাংবাদিক সাইদুর রহমানের বাড়িতে হামলায় অভিযুক্তদের কাউকেই আটোক করতে পারেনি।

অপরদিকে এই সিনিয়র সাংবাদিক সাইদুর রহমানের বাড়িতে হামলা ও তাকে আটোক করে রাখার বিষয়ে শুক্রবার রাজশাহী টেলিভিশন জার্নালিষ্ট এসোসিয়েশনের পক্ষ থেকে সাধারণ সম্পাদক, সাংবাদিক মেহেদী হাসান শ্যামল তার প্রতিবাদে এই প্রতিবেদকদের বলেন, সাংবাদিকরা জাতির বিবেক তারা দেশ ও জাতির কল্যানে সরকার প্রধান থেকে শুরু করে দেশের বিভিন্ন প্রান্তের গ্রাম বাংলার উন্নয়নের চিত্রগুলো খবরের মাধ্যমে প্রচার করে থাকে।

ঠিক সেরকম ভাবেই যেখানে অন্যায়, অনাচার, অব্যাবস্থাপনার দিক গুলোও অনেক প্রতিকূলতার মাঝেও জাতির সামনে তুলে ধরেন। আর আজকে প্রতিবাদমুখী সিনিয়র সাংবাদিক সাইদুর রহমান ভায়ের সাথে এরকম ন্যাক্কার জনক হামলার ঘটনায় আমরা মর্মাহত। আমি এর তীব্র থেকে তীব্রতর প্রতিবাদ জানাই।

পাশাপাশি আমরা সাংবাদিক মহল এই হামলার সাথে জড়িতদের অনতি বিলম্বে গ্রেফতার ও বিচারে আইনগত ব্যাবস্থা নেওয়ার জন্য প্রশাসনসহ সংশ্লিষ্ট মহলের কঠোর হস্তক্ষেপ কামনা করছি। তিনি আরো বলেন, এভাবে একের পর এক সুস্থ ধারার সাংবাদিকদের ওপরে হামলা আর মেনে নেওয়া হবেনা।

অপরদিকে সাংবাদিক সাইদুর রহমানের মতো সিনিয়র সুস্থ ধারার সাংবাদিকের ওপরে হামলার ঘটনায় সাংবাদিক মেহেদী হাসান শ্যামলের মতোই তীব্র প্রতিবাদ জানিয়েছেন, রাজশাহী প্রেসক্লাবের পক্ষে সাধারণ সম্পাদক, আসলাম উদ-দৌলা। বাংলাদেশ ক্যাবলটিভি দর্শক ফোরামের কেন্দ্রীয় মহাসচিব শাহাদাৎ হোসেন মুন্না। বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরমের কেন্দ্রীয় কমেটির সদস্য ও রাজশাহী জেলা আহ্বায়ক সাংবাদিক আবু কাউসার মাখন।

 

এ ছাড়াও প্রতিবাদ জানান, রাজশাহী টেলিভিশন জার্নালিষ্ট এসোসিয়েশন পরিবার, এমটিএন প্রেসক্লাব, তানোর সাংবাদিক ক্লাব, প্রাইভেট ডিটেকটিভ পত্রিকা পরিবার, অন্য দিগন্ত পত্রিকা পরিবার, দৈনিক বিজনেস ফাইল পত্রিকা পরিবার, দৈনিক উপাচার পত্রিকা পরিবার, বঙ্গবন্ধুর বাংলাদেশ চাই’র সংগঠন, মানবাধিকার সংস্থা সৃষ্টি হিউম্যান রাইর্ট সোসাইটি, রাজশাহী জেলা মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ড, আতাউর রহমান স্মৃতি পরিষদ, ইয়ুথএ্যাকশন ফর সোস্যাল চেঞ্জ-ইয়্যাস, সাইবার নিউজ একাত্তর পরিবার, উত্তরা প্রতিদিন পরিবার, বিটিসি নিউজ পরিবার, বাংলা নিউজ পরিবার, যমুনা প্রতিদিন পরিবার, ক্রাইম নেটওয়ার্ক পরিবার, ক্রাইম বাংলা পরিবার,  বিডি কারেন্ট নিউজ পরিবার, দৈনিক গণমাধ্যমসহ বিভিন্ন রাজনৈতিক সংগঠন ও সাংবাদিক সংস্থা এর তীব্র ক্ষোভ প্রকাশ ও যথাযথ বিচার দাবি করেন।

সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর বিশেষ প্রতিনিধি রুহুল আমীন খন্দকার। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.