সাংবাদিক রোজিনার সুষ্ঠু তদন্ত, ন্যায় বিচার ও নি:শর্ত মুক্তির দাবী বাংলাদেশ মহিলা পরিষদ রাবি শাখার


প্রেস বিজ্ঞপ্তি: জাতীয় দৈনিক প্রথম আলোর সিনিয়র সাংবাদিক রোজিনা ইসলামকে গত ১৭ মে বিকেলে সচিবালয়ের ভেতরে তাঁর পেশাগত দায়িত্ব পালনের সময় স্বাস্থ্য মন্ত্রণালয়ের একটি কক্ষে আটকে রেখে হেনস্তা, মানসিক ও শারীরিক নির্যাতনের অভিযোগ এবং গ্রেপ্তার করে জেলে প্রেরণের ঘটনায় বাংলাদেশ মহিলা পরিষদ, রাজশাহী বিশ্ববিদ্যালয় শাখার (রাবি) নেতৃবৃন্দ এ ঘটনার সুষ্ঠু তদন্ত, ন্যায় বিচার ও নি:শর্ত মুক্তির দাবী জানিয়েছেন।
আজ বৃহস্পতিবার বাংলাদেশ মহিলা পরিষদ, রাজশাহী বিশ্ববিদ্যালয় শাখার সভাপতি (ভারপ্রাপ্ত) অধ্যাপক রাশেদা খালেক এবং সাধারণ সম্পাদক (ভারপ্রাপ্ত) অধ্যাপক ড. মোবাররা সিদ্দিক এক বিজ্ঞপ্তিতে এই দাবি জানান।
বিজ্ঞপ্তিতে তাঁরা বলেন- সাংবাদিক রোজিনা ইসলামকে দীর্ঘ পাঁচ ঘণ্টা আটকে রাখার এক পর্যায়ে তিনি অচেতন হয়ে পড়েন। এ সময় তাঁকে সেখানে হেনস্তা করা হয়েছে বলে অভিযোগ উঠেছে। এক নারী সাংবাদিক রোজিনার উপর নির্যাতন করা চরম অমানবিক।
গণমাধ্যম সূত্রে জানা গেছে, চিকিৎসার ব্যবস্থা না করে রোজিনা ইসলামকে সচিবালয় থেকে সরাসরি শাহবাগ থানায় নিয়ে গিয়ে তাঁর নামে মামলা দেওয়া হয় এবং পরদিন সকালে তাঁকে আদালতের মাধ্যমে জেলহাজতে পাঠানো হয়। এই ঘটনায় আমরা তীব্র ক্ষোভ ও নিন্দা প্রকাশ করছি। একইসাথে এ ঘটনার সুষ্ঠু তদন্ত, ন্যায় বিচার এবং সাংবাদিক রোজিনা ইসলামের নি:শর্ত মুক্তির দাবি জানাচ্ছি।
সংবাদ প্রেরক অধ্যাপক রাশেদা খালেক, সভানেত্রী (ভারপ্রাপ্ত), বাংলাদেশ মহিলা পরিষদ রাজশাহী বিশ্ববিদ্যালয় শাখা। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.