সাংবাদিক রোজিনার উপর হামলা, মামলা ও গ্রেফতারের প্রতিবাদে উজিরপুর প্রেসক্লাবের উদ্যোগে মানববন্ধন

উজিরপুর প্রতিনিধি: প্রথম আলোর জেষ্ঠ্য সাংবাদিক রোজিনা ইসলামের বিরুদ্ধে মিথ্যা মামলা প্রত্যাহার ও নিঃশর্ত মুক্তির দাবীতে উজিরপুর প্রেসক্লাবের উদ্যোগে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।
আজ বৃহষ্পতিবার (২০ মে) বেলা ১১টায় উপজেলার ইচলাদী বাসস্টান্ডে মানব বন্ধন ও প্রতিবাদ সভায় উজিরপুর প্রেসক্লাবের সভাপতি আঃ রহিম সরদারের সভাপতিত্বে বক্তব্য রাখেন গৌরনদী প্রেসক্লাবের সাবেক সভাপতি ও দৈনিক প্রথম আলোর প্রতিনিধি জহিরুল ইসলাম জহির, মাইটিভির প্রতিনিধি মোঃ গিয়াস উদ্দিন মিয়া, রিপোটার্স ইউনিটির সভাপতি খাইরুল ইসলাম, বিমান বন্দর প্রেসক্লাবের সভাপতি ও সমকাল পত্রিকার প্রধিনিধি আরিফ আহম্মেদ মুন্না, আগৈলঝাড়া প্রেসক্লাবের সাবেক সভাপতি প্রবির বিশ্বাস ননী, বাবুগঞ্জ প্রেসক্লাবের সহ-সভাপতি ও রিপোটার্স ইউনিটির সভাপতি সাহাব উদ্দিন বাচ্চু,উজিরপুর প্রেসক্লাবের সাবেক সভাপতি ও দৈনিক যুগান্তর এবং আজকের বার্তা পত্রিকার উপজেলা প্রতিনিধি মহসিন মিয়া লিটন,সাধারন সম্পাদক ও দৈনিক দক্ষিনাঞ্চল পত্রিকার উপজেলা প্রতিনিধি মোঃ রফিকুল ইসলাম শিপন, দৈনিক পরিবর্তন পত্রিকার উপজেলা প্রতিনিধি শাকিল মাহমুদ বাচ্চু।
উজিরপুর প্রেসক্লাবের প্রচার সম্পাদক মোঃ নাজমুল হক মুন্নার সঞ্চালনায় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন উজিরপুর প্রেসক্লাবের সহ-সভাপতি মোঃ নাসির উদ্দিন বালী, যুগ্ম সম্পাদক মোঃ নাসির উদ্দিন শরীফ, কোষাধ্যক্ষ মোঃ মিজানুর রহমান রনি, দপ্তর সম্পাদক মাহাবুব হোসেন, ক্রিড়া ও সাংস্কৃতিক সম্পাদক এমদাদুল কাশেম সেন্টু, সদস্য কল্যান কুমার চন্দ, রফিকুল ইসলাম, কাওছার হোসেন, সাংবাদিক বিএম রবিউল ইসলাম, সৈয়দ জাহিদ আলম, শফিকুল ইসলাম শামিম, মোঃ হৃদয় আহম্মেদ, মোঃ টুকু, পুলক,বাবুগঞ্জ প্রেসক্লাবের সদস্য মোহাম্মদ আলি, আরিফ হোসেন, বিমানবন্দর প্রেসক্লাবের সাধারন সম্পাদক মিয়া রতন, সদস্য প্রভাষক শাহিন মাহমুদসহ শতাধিক সাংবাদিক। ২ ঘন্টা ব্যপী সাংবাদিকরা মানববন্ধনসহ বিভিন্ন কমসুচি পালন করেন।
বক্তিতাকালে উজিরপুর প্রেসক্লাবের সভাপতি আঃ রহিম সরদার বলেন প্রথম আলোর সিনিয়র নারী সাংবাদিক রোজিনা ইসলামের উপর বর্বর নির্যাতনকারী ও মিথ্যা মামলায় জড়িয়ে গ্রেফতার করে জেলহাজতে প্রেরনকারী কাউকে ছাড় দেয়া হবেনা। জড়িতদের দ্রæত আইনের আওতায় আনা না হলে আরো কঠোর থেকে কঠোর আন্দোলন কর্মসুচি দেয়ার হুশিয়ারী দেন।
দ্রুত নিশর্ত মুক্তির দাবী জানিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সু-দৃষ্টি কামনা করেন তিনি এবং প্রথম আলো পত্রিকার গৌরনদী উপজেলা প্রতিনিধি মোঃ জহিরুল ইসলাম জহির বলেন সাংবাদিকের টুটি ধরে কলম বন্ধ করা যায়না। দুর্নীতি ও অনিয়মের বিরুদ্ধে সাংবাদিকদের কলম চলবেই তা বন্ধ করার কোন শক্তি কারো নেই।
রাঘব বোয়ালদের অবৈধ সম্পদ গড়ার সকল তথ্য ইতিমধ্যে ফাস হয়েছে। দেশের সকল সাংবাদিকরা ঐক্যবদ্ধ হয়ে হেনস্থাকারীদের জবাব দিবে। অচিরেই জেষ্ঠ্য সাংবাদিক রোজিনা ইসলামকে শর্তবিহীন মুক্তি দেয়া না হলে আরো কঠোর আন্দোলন কর্মসুচি দেয়া হবে।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর উজিরপুর প্রতিনিধি আঃ রহিম সরদার। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.