সাংবাদিক মাজহারের পিতা শিক্ষাবিদ আব্দুস ছাত্তারের অষ্টম মৃত্যুবার্ষিকী পালন

বিশেষ (রংপুর) প্রতিনিধি: গাইবান্ধার সুন্দরগঞ্জের বিশিষ্ট শিক্ষাবিদ এবং সামাজিক ও নাগরিক উদ্যোক্তা মোঃ আব্দুস ছাত্তার সরকার এর অষ্টম মৃত্যুবার্ষিকী উপলক্ষে তাঁর রুহের মাগফেরাত কামনায় কোরআন খানি ও মিলাদ মাহফিল অনুষ্ঠিত হয়েছে।
শুক্রবার (৩ ফেব্রুয়ারী) বাদ জুমআ মরহুমের বেলকা ইউনিয়নের কিসামত সদর গ্রামে নিজ বাড়িতে এই মিলাদ মাহফিল ও কোরআন খানি অনুষ্ঠিত হয়।
এতে স্থানীয় ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান ইব্রাহিম খলিলুল্লাহ, পশ্চিম বেলকা চৌমহনি কলেরকুয়া জামে মসজিদের খতিব মাওলানা শাফিউল ইসলাম, হাজি আব্দুল জলিল হাফিজিয়া মাদরাসা ও ইয়াতিম খানার মুহতামিম মাওলানা হারুন-উর-রশিদসহ শিক্ষার্থীবৃন্দ এবং মরহুমের আত্মীয় স্বজন এবং প্রতিবেশীরা অংশ নেন। এসময় মরহুমের রুহের মাগফেরাত কামনা করে বিশেষ মোনাজাত করেন অংশগ্রহনকারী।
শিক্ষাবিদ আব্দুস ছাত্তার সরকার ২০১৫ সালের ৩ ফেব্রুয়ারী রাত ১২ টা ১০ মিনিটে রংপুর মহানগরীর ইসলামী ব্যাংক কমিউনিটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ইন্তেকাল করেছিলেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৭৭ বছর। অসামান্য প্রতিভার অধিকারী বিনয়ী, শিক্ষাবিদ, নাগরিক উদ্যোক্তা ও সমাজসেবক আব্দুস ছাত্তার সরকার ১৯৩৮ সালের ১৯ জুলাই গাইবান্ধার সুন্দরগঞ্জ উপজেলার বেলকা ইউনিয়নের কিসামত সদর গ্রামে বিখ্যাত সরকার পরিবারে জন্মগ্রহণ করেন।
ব্যক্তি জীবনে তিনি ৭ কন্যা ও ৪ পুত্র সন্তানের জনক এবং অসংখ্য সফল কাজের উদ্যোক্তা। তিনি দীর্ঘ জীবন উপজেলার ধুমাইটারী সিদ্দিকিয়া ডিগ্রী মাদরাসায় অধ্যাপনা শেষে ২০১০ সালের মার্চ মাসে অবসর গ্রহন করেন। অধ্যাপনার পাশাপাশি তিনি উত্তর পরান বেলকা হাফেজিয়া মাদরাসার প্রতিষ্ঠাতাসহ সুন্দরগঞ্জের বিভিন্ন সামাজিক ও নাগরিক প্রতিষ্ঠানের উদ্যোক্তা ছিলেন। তিনি উত্তর পরান জামে মসজিদ ও বেলকা নুরেরটারী জামে মসজিদে দীর্ঘদিন ইমামতির দ্বায়িত্ব পালন করেছিলেন।
মরহুম আব্দুস ছাত্তার সরকার যমুনা টেলিভিশনের স্টাফ করেসপন্ডেন্ট এবং রংপুর রিপোর্টার্স ক্লাব ও সাংবাদিক ইউনিয়নের সাধারণ সম্পাদক সরকার মাজহারুল মান্নানের পিতা।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর বিশেষ (রংপুর) প্রতিনিধি এস এম রাফাত হোসেন বাঁধন। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.