সাংবাদিক মাজহারের ছোট ভাই রাফির তৃতীয় মৃত্যুবার্ষিকী পালন

রংপুর প্রতিনিধি: স্বেচ্ছাসেবি সংগঠন রিয়েল চেঞ্জ অব বাংলাদেশ-আরসিবি’র প্রতিষ্ঠাতা, স্বেচ্ছায় রক্তদাতাদের সংগঠন বাঁধনের সংগঠক এবং বহু সামাজিক কর্মকান্ডের উদ্যোক্তা মরহুম সরকার মাকসুদুল মান্নান রাফির (২৩) তৃতীয় মৃত্যু বার্ষিকী বৃহস্পতিবার (১৭ ফেব্রুয়ারী) পালন করা হয়েছে।
দিনটি উপলক্ষে গাইবান্ধার সুন্দরগঞ্জের কিসামত সদর গ্রামের বাড়িতে কোরআন খতম, মিলাদ ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। রাফি মেমোরিয়াল পাঠাগার ও পারিবারের আয়োজনে কিসামত সদর ওয়াক্তিয়া  মসজিদে কোরআন খতম করেন স্থানীয় হাফিজিয়া মাদরাসা ও ইয়াতিম খানার শিক্ষার্থীলা। পরে বাদ জোহর তার রুহের মাগফেরাত কামনা মিলাদ ও দোয়া মাহফিলে আত্মীয় স্বজন, স্থানীয় ব্যক্তিবর্গ ও মুসল্লীরা।
মরহুম সরকার মাকসুদুল মান্নান রাফি (২৩) গাইবান্ধার সুন্দরগঞ্জের কিসামত সদর এলাকার  বিশিষ্ট শিক্ষাবিদ ও নাগরিক উদ্যোক্তা মরহুম আব্দুস সাত্তার সরকারের কনিষ্ঠ পুত্র এবং যমুনা টেলিভিশন ও দৈনিক নয়া দিগন্তের নিজস্ব প্রতিবেদক, দৈনিক পরিবেশের পরিকল্পনা ও বার্তা সম্পাদক, রংপুর সাংবাদিক ইউনিয়নের সাধারণ সম্পাদক সরকার মাজহারুল মান্নানের ছোট ভাই।
২০১৯ সালের ১৭ ফেব্রুূয়ারী ভোরে তিনি মারা যান। মৃত্যুকালে তার বয়স হয়েছিল মাত্র ২৩ বছর। পরিবারের ১১ ভাইবোনের মধ্যে রাফি ছিলেন সর্ব কনিষ্ঠ। মৃত্যুর সময় তিনি বগুড়া সরকারী আজিজুল হক কলেজের অনার্স দর্শন বিভাগের তৃতীয় বর্ষের অধ্যয়নরত ছিলেন। এছাড়াও স্বেচ্ছায় রক্তদাতাদের সংগঠন বাঁধন এর কলেজ শাখার শিক্ষা ও তথ্য বিষয়ক সম্পাদকের দায়িত্ব পালন করছিলেন।
তিনি পড়ালেখার পাশাপাশি ২০১২ সালের ১২ ডিসেম্বর প্রতিষ্ঠা করেছিলেন ‘রিয়েল চেঞ্জ অব বাংলাদেশ’-আরসিবি নামের একটি স্বচ্ছাসেবি সংগঠন। যার মাধ্যমে সুন্দরগঞ্জের বিভিন্ন এলাকায় অসহায়, দু:স্থ মানুষের বিভিন্ন ধরণের সহযোগিতা কার্যক্রম পরিচালনা করেছিলেন। এছাড়াও তিনি বিভিন্ন সামাজিক সংগঠনের সাথে জড়িত থেকে মানবকল্যানে সেবামুলক কাজ করেন আসছিলেন রাফি।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর রংপুর প্রতিনিধি এস এম রাফাত হোসেন বাঁধন। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.