সাংবাদিকের ওপর হামলা মানে গণতন্ত্রে আঘাত করা : ফরিদা ইয়াসমিন

 

বিশেষ (ব্রাহ্মণবাড়িয়া) প্রতিনিধি: সাংবাদিকদের ওপর হামলা করা মানে গণতন্ত্রে আঘাত করা। সম্প্রতি সহিংসতার সময় ব্রাহ্মণবাড়িয়া প্রেসক্লাবসহ দেশের বিভিন্ন জায়গায় সাংবাদিকদের ওপর যে হামলা ও গাড়ি পুড়িয়ে দেওয়া হয়েছে তা থেকে স্পষ্ট বোঝা যায় তাদের লক্ষ্য ছিল সাংবাদিকদের আঘাত করা বলে মন্তব্য করেছেন জাতীয় প্রেসক্লাবের সভাপতি ফরিদা ইয়াসমিন।
আজ শুক্রবার (০২ এপ্রিল) দুপুরে জাতীয় প্রেসক্লাবের সভাপতি ফরিদা ইয়াসমিনের নেতৃত্বে প্রতিনিধি দলটি প্রথমে ব্রাহ্মণবাড়িয়া প্রেসক্লাব পরিদর্শনে আসেন। প্রতিনিধি দলটি শহরের বিভিন্ন ক্ষতিগ্রস্ত প্রতিষ্ঠান পরিদর্শন করেন। পরে প্রেসক্লাবের সাংবাদিকদের সঙ্গে বিনিময় করেন এবং আহত সাংবাদিকদের খোঁজ-খবর নেন।
এ সময় জাতীয় প্রেসক্লাবের সভাপতি ফরিদা ইয়াসমিন বলেন, স্বাধীনতা দিবসে বঙ্গবন্ধুর ভাস্কর্য ভাঙচুর ও অগ্নিসংযোগ একটি ভয়াবহ ঘটনা। স্বাধীনতা দিবসে এ ধরনের ঘটনা মানে স্বাধীনতার মূলে আঘাত করা  তিনি এ সময় সব সাংবাদিকদের ঐক্যবদ্ধ থেকে কাজ করার আহ্বান জানান।
পরিদর্শন কালে জাতীয় প্রেসক্লাবের সাধারণ সম্পাদক ইলিয়াস খান, ব্রাহ্মণবাড়িয়া প্রেসক্লাবের সভাপতি ও বিক্ষুব্ধদের হামলায় আহত রিয়াজউদ্দিন জামি, সাধারণ সম্পাদক জাবেদ রহিম বিজন সহ জাতীয় প্রেসক্লাব ও ব্রাহ্মণবাড়িয়া প্রেসক্লাবের নেতৃবৃন্দসহ সাংবাদিকরা উপস্থিত ছিলেন।
এদিকে সহিংসতার ঘটনায় নতুন সাতটিসহ এখন পর্যন্ত ১৯টি মামলা হয়েছে। এতে গ্রেফতার হয়েছে ২৪ জন।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর বিশেষ (ব্রাহ্মণবাড়িয়া) প্রতিনিধি মোঃ লোকমান হোসেন পলা। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.