সাংবাদিকের ওপর ছাত্রলীগের হামলা : রাবি রিপোর্টার্স ইউনিটির নিন্দা

রাবি প্রতিবেদক: দৈনিক খোলা কাগজ’র রাজশাহী বিশ্ববিদ্যালয় প্রতিনিধি ও রাজশাহী বিশ্ববিদ্যালয় রিপোর্টার্স ইউনিটির (রুরু) সাধারণ সম্পাদক আলী ইউনুস হৃদয়ের ওপর ছাত্রলীগের হামলার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে রাজশাহী বিশ্ববিদ্যালয় রিপোর্টার্স ইউনিটি (রুরু)। আজ শনিবার বিকেলে রুরুর সভাপতি ও বিশ্ববিদ্যালয়ে কর্মরত সাংবাদিকরা এ ঘটনার তীব্র প্রতিবাদ জানিয়েছেন।

বিবৃতিতে বলা হয়, ক্যাম্পাসে এর আগেও ছাত্রলীগের নেতাকর্মীরা সাংবাদিকদের কণ্ঠস্বরকে বন্ধ করার জন্য বিভিন্ন সময় হামলা চালিয়েছে। যা খুবই ঘৃণিত কাজ ও জাতির বিবেকের জন্য লজ্জ্বাজনক। ছাত্রলীগের এ ধরণের কর্মকান্ড মুক্ত সাংবাদিকতা চর্চার জন্যও হুমকিস্বরূপ। বিবৃতিতে বিশ্ববিদ্যালয়ের শৃঙ্খলা রক্ষায় অবিলম্বে বিশ্ববিদ্যালয় ও ছাত্রলীগ থেকে হামলাকারীদের স্থায়ী বহিষ্কারের দাবি জানানো হয়।

এ বিষয়ে রাজশাহী বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতির সাধারণ সম্পাদক জহিরুল ইসলাম জাহিদ বিটিসি নিউজকে বলেন, এ ধরনের হামলা চালিয়ে সাংবাদিকদের কণ্ঠস্বর রোধ করা যাবে না। ছাত্রলীগের এ ধরনের কর্মকা- বিশ্ববিদ্যালয়ের ভাবমূর্তি নষ্ট করেছে। এসময় ছাত্রলীগ থেকে তাদের বহিস্কারের দাবি জানান তিনি।

রাজশাহী বিশ্ববিদ্যালয় প্রেসক্লাবের সভাপতি রবিউল ইসলাম তুষার বিটিসি নিউজকে বলেন, প্রক্টর ও সহকারী প্রক্টরের সামনে এ ধরনের হামলা অত্যন্ত ন্যাক্কারজনক। সাংবাদিক জেনেও ছাত্রলীগ নেতা এ হামলা করে। এ ঘটনার তীব্র নিন্দা জানাচ্ছি।

উল্লেখ্য, পেশাগত দায়িত্ব পালনের সময় সাংবাদিক আলী ইউনুস হৃদয়ের কোমড়ে সজোরে লাথি মারে বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক সাবিরুল জামিল সুস্ময়। এতে কোমড়ে গুরুতর আঘাত পান হৃদয়। আহত অবস্থায় হৃদয়কে বিশ্ববিদ্যালয় মেডিকেলে ভর্তি করা হয়।

সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর রাবি প্রতিনিধি আহমেদ ফরিদ।#

Comments are closed, but trackbacks and pingbacks are open.