সাংগঠনিক ১৫নং ওয়ার্ড বিএনপি’র সাথে বুলবুল এর কুশল বিনিময়

 

বিএনপি প্রতিবেদক:  রাজশাহী সিটি কর্পোরেশন নির্বাচনে বাংলাদেশ জাতীয়তাবাদী দল (বিএনপি) থেকে একমাত্র মনোনীত প্রার্থী বিএনপি কেন্দ্রীয় কমিটির বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক, মহানগর বিএনপি’র সভাপতি ও সদ্য বিদায়ী মেয়র মোহাম্মদ মোসাদ্দেক হোসেন বুলবুল পক্ষে নির্বাচনী প্রচারণা ও করণীয় বিষয় নিয়ে মঙ্গলবার রাত্রে সাংগঠনিক ১৫নং ওয়ার্ড বিএনপি’র আলোচনা সভা অনুষ্ঠিত হয়। সাবেক মেয়র বুলবুল সভায় উপস্থিত থেকে বক্তব্য প্রদান করেন।

সভায় সভাপতিত্ব করেন অত্র ওয়ার্ড বিএনপি’র সহ-সভাপতি তরিকুল ইসলাম। প্রধান বক্তা হিসেবে ছিলেন বিএনপি কেন্দ্রীয় কমিটির ত্রান ও পুনর্বাসন বিষয়ক সহ-সম্পাদক ও মহানগর বিএনপির সাধারণ সম্পাদক এ্যাডভোকেট শফিকুল হক মিলন। অন্যদের মধ্যে সাংগঠনিক ১৫নং ওয়ার্ড বিএনপি নেতা আব্দুল মান্নান, সিদ্দিকুর রহমান, জামাল উদ্দিন, জুয়েল, সৈয়দ সামসাদ আলম, জগরুল কবীর জিন্নাহ, রফিকুল ইসলাম, মোক্তার হোসেন নিক্সন, আব্দুল কাদের, আসগর আলী, মাসুদ, নজরুল ইসলাম, যুবনেতা জসিম উদ্দিন, জেলিন, তানভীর ও অনিক সহ অত্র ওয়ার্ডের বিএনপি, অঙ্গ ও সহযোগি সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

মেয়র প্রার্থী বুলবুল বলেন, আসছে সিটি কর্পোরশেন নির্বাচনে ক্ষমতাসীন দলের প্রার্থী ও নেতাকর্মীরা সিটি কর্পোরেশনের উন্নয়ন নিয়ে মিথ্যাচার করছে। তিনি ক্ষমতায় থাকাকালিন সময়ে সিটি এলাকায় নতুন করে রাস্তা নির্মান ও সংস্কার, ড্রেন নির্মান, নান্দনিক ফুটপাত নির্মান, ওয়েস্ট ম্যানেজমেন্টের জন্য সেকেন্ডারী ট্রান্সফার ষ্টেশন স্থাপন, শহরকে রাতে সর্বদা আলোকিত করে রাখার জন্য শহরের গুরুত্বপূর্ণ রাস্তা ও স্থানে অত্যাধুুনিক লাইট ও সৌর বিদ্যুৎ প্ল্যান্ট স্থাপন, সবুজের জন্য গাছ রোপন, শিশু, মা ও দরিদ্রদের চিকিৎসা সেবা প্রদানে সক্রিয় ভূমিকা পালন, ঐতিহ্যবাহী স্থান গুলো সংস্কার ও সংরক্ষণ, শহরের আবহাওয়া এবং পরিবেশ রক্ষায় পুকুর সংস্কার ও চারিধারে নান্দনিক রাস্তা ও বসার স্থান নির্মান, বিভিন্ন কবরস্থান সংস্কার, মুসলিম ও অন্যান্য সম্প্রদায়ের মানুষের ধর্মীয় প্রতিষ্ঠান সংস্কার ও পূণঃনির্মান এবং রাজশাহী সিটিকে পর্যটন নগরী হিসেবে গড়ে তোলার কার্যক্রম হাতে নেওয়া হয়েছে বলে বক্তৃতায় উল্লেখ করেন।

তিনি আরো বলেন, রাজশাহী ও দেশের উন্নয়ন একমাত্র বিএনপি আমলেই হয়েছে। মহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানের কাল খননের মধ্যে দিয়ে কৃষিতে বিপ্লব ঘঠেছে। এরই ধারাবাহিকতায় কৃষি নিয়ে নানা ধরনের প্রকল্প বাস্তবায়ন ও ইন্সটিটিউট প্রতিষ্ঠিত হয়েছে। তার আমলের জনশক্তি রপ্তানীর প্রক্রিয়া শুরা হয়। এই প্রক্রিয়ার ফলে আজ দেশ হাজার হাজার কোটি টাকার রেমিডেন্স পাচ্ছে। বিগত সময়ের মেয়র জননেতা মিজানুর রহমান মিনুর হাত ধরে রাজশাহীর উন্নয়ন হয়েছিল। তিনি সে সময়ে অনেক পুরস্কার পান। বর্তমান সময়ে রাজশাহী সিটিকে গ্রিন সিটি, ক্লিন সিটি, হেলদি সিটি ও এডুকেশন সিটি হিসেবে তিনি রুপদান করা করেছেন জানান বুলবুল।

এছাড়াও আলোকিত সিটি হিসেবে রাজশাহীকে গড়ে তোলার কার্যক্রম চলমান রয়েছে। এই সকল কার্যক্রম সফলভাবে বাস্তবায়ন করার জন্য ইতোমধ্যে বিশ্বের সকল সিটি কর্পোরেশন থেকে রাজশাহী শান্তি এবং দুষনের ক্ষেত্রে প্রায় জিরোতে নেমে আসার স্বীকৃতি পেয়েছে। বিশ্বের নাম করা পত্রিকা এবং যে সব দেশ পরিবেশ নিয়ে কাজ করে তারাই এই স্বীকৃতি প্রদান করেছেন বলে জানান বুলবুল।

রাজশাহী সিটিকে নতুন করে বদলানোর কিছুই নেই। নতুন করে বদলানোর নামে সরকারী দলীয় মেয়র প্রার্থী পুরো শহরটাকে পোস্টার, ফেস্টুন ও ব্যানারের শহরে পরিণত করেছে। তাদের কবল থেকে নান্দনিক স্থান, মনিষিদের ফলকও রেহাই পায়নি। প্রতিটি বাড়ির দেওয়াল পোস্টার দিয়ে নষ্ট করে ফেলেছে। নোংরাতে ভরিয়ে দিয়ে পুরো শহরটাকে ইতোমধ্যে তিনি বদলে দিয়েছেন।

ক্লিন সিটির খেতাব ইতিমধ্যে এই সরকার দলীয় মেয়র প্রার্থী বিনষ্ট করেছে বলে তিনি অভিযোগ করেন। খুলনা ও গাজীপুর সিটির ন্যায় ভোট জালিয়াতী ও জোর করে রাজশাহী সিটি নির্বাচনে তারা বিজয়ী হওয়ার পাঁয়তার করছে। আগামী সিটি নির্বাচনে দলীয় নেতাকর্মীদের সকল দ্বিধাদন্দ পরিহার করে দেশের স্বার্থে, দলের স্বার্থে এবং বেগম খালেদা জিয়ার মুক্তি স্বার্থে একতাবদ্ধ হয়ে কাজ করার পরামর্শ দেন তিনি। সেইসাথে সরকারে সকল প্রকার অপশক্তি ও অপকর্ম রুখে দেওয়ার জন্য নেতাকর্মী ও বিএনপি সমর্থকদের আহবান জানান বুলবুল।

প্রধান বক্তার বক্তব্যে মিলন বলেন, প্রতিটি বাড়ি বাড়ি যেয়ে ভোট প্রার্থনা করতে হবে। সকল নেতাকর্মীদের আর বাড়িতে বসে না থেকে ধানের শীষে ভোট চাওয়ার জন্য তিনি পরামর্শ প্রদান করেন। তিনি বলেন, আওয়ামী লীগ বর্তমানে বিএনপি’র ঐক্য দেখে ভীত হয়ে পড়েছে। তারা বিভিন্নভাবে বিএনপি’র বিরুদ্ধে অপ-প্রচার চালাচ্ছে। এই অপ-প্রচার যাতে মানুষের মধ্যে বিভ্রান্ত ছড়াতে না পারে তার জন্য সাধারণ ভোটারদের মধ্যে বুলবুলের উন্নয়নমুলক কাজ সম্পর্কে বুঝাতে হবে। বিএনপি’র কোন ভয় নাই। যেখানে অন্যায় সেখানেই প্রতিরোধ গড়ে তোলার পরামর্শ দেন মিলন।

এছাড়াও সিটি নির্বাচনে যেন কোনভাবেই আওয়ামী পন্থি প্রশাসন, পুলিশ ও আওয়ামী লীগ, যুবলীগ ও ছাত্রলীগের ছেলেরা ভোট কেন্দ্র দখল করে জাল ভোট ও ব্যালট পেপারে সিল মারতে না পারে তার জন্য সজাগ এবং এই পরিস্থিতির সৃষ্টি হলে সঙ্গে সঙ্গে রুখে দেওয়ার আহবান জানান তিনি। মিলন আরো বলেন, এই নির্বাচন শুধু সিটি মেয়র নির্বাচনের জন্য নয়। এই নির্বাচন বিএনপি’র চেয়ারপার্সন দেশমাতা বেগম খালেদা জিয়ার মুক্তির নির্বাচন। দলীয় প্রার্থীকে বিজয়ী করে আগামীতে কঠোর আন্দোলনের মাধ্যমে বেগম খালেদা জিয়াকে কারাগার থেকে মুক্ত এবং বর্তমান অনির্বাচিত ফ্যাসিস্ট সরকারের পতন ঘটানো হবে বলে তিনি হুঁশিয়ারী দেন।

অত্র ওয়ার্ডের উপস্থিত সকল নেতৃবৃন্দ বিএনপি মনোনীত প্রার্থী বুলবুলের পক্ষে জীবন উৎসর্গ করে হলেও কাজ করার প্রতিশ্রুতি দেন। সেইসাথে সরকারের অন্যায়ের বিরুদ্ধে সোচ্চার থাকার অঙ্গিকার করেন এবং ভোট হওয়া ও ঘোষনা না হওয়া পর্যন্ত মাঠে থাকার প্রত্যয় ব্যক্ত করেন তারা। (প্রেস বিজ্ঞপ্তি)#

Comments are closed, but trackbacks and pingbacks are open.